আবারো রোনালদোর হ্যাটট্রিক - দৈনিকশিক্ষা

আবারো রোনালদোর হ্যাটট্রিক

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক : একসময়ের ইউরোপে বলতে গেলে প্রবল দাপটের সঙ্গে রাজত্ব করে গেছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। বয়সের ভারে সেই দাপট কমেছে, ইউরোপে নিজের রাজত্ব ছেড়ে পাড়ি জমিয়েছেন মরুর দেশ সৌদি আরবে। তবে রাজা যে সব জায়গাতেই রাজা তার জলজ্যান্ত প্রমাণ সিআরসেভেন। সাম্প্রতিক সময়ে প্রতিটি ম্যাচেই দাপট দেখিয়ে চলছেন ৩৯ বছর বয়সী এই ফুটবলার। সৌদি প্রো লিগে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক করে পর্তুগিজ মহাতারকাও জানান দিলেন তিনি এখনো ফুটবল মাঠের রাজা, শুধু তার রাজত্বটাই পাল্টেছে।  

মঙ্গলবার (২ এপ্রিল) সৌদি প্রো লিগের ম্যাচে আভা ক্লাবের মুখোমুখি হয় ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসর। ম্যাচটিতে ৮-০ গোলের জয় পেয়েছে রোনালদোর দল। দুর্দান্ত আক্রমণের পসরা সাজিয়ে ম্যাচের অর্ধেক সময়েই আভার জালে পাঁচ গোল দেয় আল নাসর। প্রথমার্ধেই হ্যাটট্রিক পূর্ণ করেছেন রোনালদো। ফুটবল ক্যারিয়ারে যা তার ৬৫তম হ্যাটট্রিক।

এর মাত্র তিন দিন আগে সৌদি প্রো লিগের আরেক দল আল তাইয়ের বিপক্ষে আল নাসরের ৫-১ গোলের জয়েও তিন গোল করেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী। আর মঙ্গলবারের হ্যাটট্রিকে ফুটবলে সিআরসেভেনের প্রতিদ্বন্দ্বী মেসিকে আরও ছাড়িয়ে গেলেন। ক্লাব কিংবা জাতীয় দল, হ্যাটট্রিকের দিক দিয়ে দুই ক্ষেত্রেই রোনালদোর চেয়ে পিছিয়ে মেসি। ফুটবল ক্যারিয়ারে এখন পর্যন্ত মোট ৫৭টি হ্যাটট্রিক করেছেন মেসি। এর মধ্যে ৪৮টি ক্লাবের হয়ে, বাকি ৯টি জাতীয় দলের হয়ে। রোনালদোর জাতীয় দলে হ্যাটট্রিক ১০টি। বিভিন্ন ক্লাবের জার্সিতে তিন বা তার অধিক গোল করেছেন ৫৫ বার।

আভার বিপক্ষে প্রথমার্ধের পাঁচটি গোলেই অবদান রেখেছেন রোনালদো। নিজের করা ৩ গোল ব্যতীত বাকি দুই গোলে দুর্দান্ত অ্যাসিস্ট করেছেন পর্তুগিজ মহাতারকা।

প্রিন্স সুলতান বিন আব্দুল আজিজ স্টেডিয়ামে ম্যাচের ১১ মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পান রোনালদো। পর্তুগিজ সুপারস্টারের দ্বিতীয় গোল আসে ২১ মিনিটে। দলের হয়ে তৃতীয় গোল করেন আল নাসরের আরেক তারকা সাদিও মানে। ৩৩ মিনিটে করা তার এই গোলে অ্যাসিস্ট করেন রোনালদো। ৪২ মিনিটে দলের চতুর্থ এবং নিজের তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। দুই মিনিট পর আল সুলাইহিমের করা গোলেও অ্যাসিস্ট করেছেন রোনালদো।

এর মধ্যে রোনালদোর প্রথম দুই গোলই দুর্দান্ত ফ্রি-কিক থেকে এসেছে। আর তৃতীয় গোলটি দুর্দান্ত এক লব করা ফিনিশিং থেকে।

দুর্দান্ত এই জয়ের পর সামাজিক যোগাযোগমাধ্যমে আল নাসর তারকা লেখেন, ‘উই আর নট স্লোয়িং ডাউন’ কথাটা। সৌদি প্রো লিগে কাল রাতে আভার বিপক্ষে ৮-০ গোলের বড় ব্যবধানে জয়ের পরেও আল নাসর এই মৌসুমে প্রতিটি ম্যাচ জেতা আল হিলালের সঙ্গে ১২ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে আছে। সম্ভবত দ্বিতীয় স্থানে থাকা আল নাসরের সতীর্থদের প্রেরণা জোগাতেই রোনালদোর এই কথা। আল নাসরও রোনালদোর কাছ থেকে প্রেরণা পেতেই পারে।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0039739608764648