আমরা আপনাদের পাশে আছি আপনারাও সঙ্গে থাকুন - সম্পাদকের কলাম - দৈনিকশিক্ষা

বিশেষ সম্পাদকীয়আমরা আপনাদের পাশে আছি আপনারাও সঙ্গে থাকুন

নিজস্ব প্রতিবেদক |

প্রিয় পাঠক,

কোভিড–১৯ বাংলাদেশসহ সারা বিশ্বে স্মরণকালের শোচনীয়তম জনস্বাস্থ্য সংকটের জন্ম দিয়েছে। সম্পূর্ণ অপ্রস্তুত অবস্থায় এই মহামারীর ব্যাপক বিস্তারে শঙ্কিত মানুষদের জানাতে চাই, আমরা সংবাদকর্মীরা সারাক্ষণ আপনাদের জন্য সজাগ ও সক্রিয় রয়েছি। আমরা আপনাদের পাশে আছি।

হামারির এই প্রবল প্রকোপের মধ্যেও পাঠকদের কাছে বস্তুনিষ্ঠ, জরুরি ও সর্বশেষ তথ্য পৌঁছে দেওয়ার মৌলিক অঙ্গীকারে আমরা অটল ও প্রতিজ্ঞাবদ্ধ। স্পর্শকাতর এই সময়ে আমরা আরও সতর্কতা, সক্রিয়তা ও আপনাদের চাহিদার দিকে লক্ষ্য রেখে তথ্য পরিবেশনের দিকে মনোযোগ দিয়েছি।


করোনাভাইরাস জীবনযাত্রার ধরন পাল্টে দিয়েছে। আমাদের স্বাস্থ্যব্যবস্থা, আমাদের ব্যবসা–বাণিজ্য, আমাদের শিক্ষা, আমাদের পারিবারিক জীবন নতুন এক বাস্তবতার মুখোমুখি। প্রতিদিন আমরা নিত্যনতুন পরীক্ষার মধ্য দিয়ে যাচ্ছি। তাই জীবনের যেসব ক্ষেত্রকে করোনাভাইরাস স্পর্শ করছে, সে সম্পর্ক যথাযথ তথ্য দ্রুত আপনাদের কাছে পৌঁছে দেওয়ার জন্য আমরা সংবাদকর্মীরা নিরলসভাবে কাজ করে চলেছে। আমরা এমনভাবে আপনাদের কাছে তথ্য পৌঁছে দেওয়ার জন্য সচেতন ও সক্রিয়, যাতে নিয়ত পরিবর্তমান এই পরিস্থিতি সম্পর্কে আপনারা সম্যক ধারণা পান এবং নিজেদের জন্য প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতে পারেন।


এই ক্রান্তিলগ্নে তথ্যনির্ভর এবং অভিজ্ঞ হাতে যাচাই–বাছাই ও সম্পাদিত খবর অন্য যেকোনো সময়ের চেয়ে জরুরি ও মূল্যবান হয়ে উঠেছে। সংকট অতিক্রম করার সর্বোচ্চ পথ তথ্যের আদানপ্রদান, অভিজ্ঞতার বিনিময় এবং ফলপ্রসূ গবেষণার ফলাফলের অংশীদারিত্ব। আপনাদের কাছে সেই তথ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য ঝুঁকি মাথায় নিয়ে আমরা আন্তরিকভাবে আমাদের কর্তব্য পালন করে চলেছি।


পাঠকদের সর্বাত্মক সহযোগিতা করার জন্য আমরা অব্যাহতভাবে প্রকাশ করছি নানাবিধ তথ্য, মতামত, বিশ্লেষণ, প্রতিরোধমূলক পদক্ষেপ। নিয়মিত সাম্প্রতিকতম তথ্য পরিবেশন করছি, যাতে আপনারা নিজের ও পরিবারের স্বাস্থ্য–সুরক্ষা ও পরিচর্যা করতে পারেন, আপনাদের ঘরবন্দি জীবনের সচলতা অব্যাহত থাকে, আপনাদের গৃহকোণ আনন্দময় ও অর্থপূর্ণ হয়ে ওঠে এবং সর্বোপরি সারা দেশ ও পৃথিবী থেকে আপনারা বিচ্ছিন্ন না হয়ে আরও একাত্ম থাকতে পারেন।


এই ভীতিকর সময়েও নানা স্থানে আমরা দেখতে পাচ্ছি মানুষের অজেয় প্রাণশক্তির পরিচয়। সেসব বিভিন্ন আশাপ্রদ খবর আমরা ভাগ করে নিচ্ছি আপনাদের সঙ্গে। করোনাভাইরাসকে পরাস্ত করার জন্য কী উপায় খুঁজছে দেশবিদেশের গবেষণাগারগুলো, কোন পথে সংকট কাটিয়ে উঠছে কোনো কোনো জাতি, মানুষের পাশে এই দুঃসময়ে কীভাবে এসে দাঁড়াচ্ছে মানুষ—আমরা পরিবেশন করছি সেসব তথ্যও। আতঙ্ক ছড়ানো আমাদের কাজ নয়। আমাদের কর্তব্য পরিস্থিতি সম্পর্ক আপনাদের অবগত করা এবং সাম্প্রতিকতম তথ্যে আপনাদের নিশ্চিত ও প্রস্তুত রাখা।


সংবাদমাধ্যমের কাঁধে অন্য যেকোনো সময়ের চেয়ে গুরুদায়িত্ব এসে পড়েছে। আবার একই সঙ্গে আকস্মিক এই বিরূপ সময়ে দেশের গণমাধ্যমগুলোর আর্থিক পরিস্থিতিও চাপের মুখে পড়েছে। তবু বৃহত্তর জনস্বার্থে পরিস্থিতির সঙ্গে মানিয়ে পত্রিকার প্রকাশনা অব্যাহত রেখেছি।

এ দুর্যোগে আমরা গভীরভাবে অনুভব করছি ঐক্য, মৈত্রী ও সহযোগিতার প্রয়োজনীয়তা। এর মধ্য দিয়েই মানুষ বর্তমান সংকটকে পরাস্ত করবে।

পাঠক, আমরা আপনাদের পাশে আছি। আপনারাও আমাদের সঙ্গে থাকুন।

সম্পাদক পরিষদের  পক্ষ থেকে যৌথ সম্পাদকীয় 

বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য - dainik shiksha অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ - dainik shiksha ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে - dainik shiksha ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website