আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের দীক্ষা ও বৃক্ষরোপণ কর্মসূচি শুরু - বিবিধ - দৈনিকশিক্ষা

আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের দীক্ষা ও বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

গাজীপুর প্রতিনিধি |

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আওতায় গাজীপুর জেলা রোভারের ‘রাণী বিলাসমণি (আরবিএম) মুক্ত রোভার স্কাউট গ্রুপের’ ২য় বার্ষিক ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান এবং বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। ১০ জুন থেকে ১৩ জুন গাজীপুরের বাহাদুরপুরের রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হবে। তাবুঁবাসে অংশগ্রহণকারী ১৫ জনের মধ্যে ৬ জন রোভার স্কাউট দীক্ষা গ্রহণের মাধ্যমে রোভার স্কাউটিংয়ে প্রবেশ করবে।

ছবি : গাজীপুর প্রতিনিধি

শুক্রবার (১১ জুন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণের মাধ্যমে এসব কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) কাজী নাজমূল হক নাজু। 

ছবি : গাজীপুর প্রতিনিধি

ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান এবং বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ কমিশনার (আইসিটি) এবং পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর একান্ত সচিব মো. আবু নাসার উদ্দিন। 

ছবি : গাজীপুর প্রতিনিধি

তাবুঁবাস পরিচালনা করছেন গ্রুপ সম্পাদক ও রোভার স্কাউট লিডার এবং জেলা রোভারের সহকারী কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) মো. আওলাদ হোসেন মারুফ। ক্যাম্প বাস্তবায়নে স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করছেন ঢাকা জেলা রোভারের সেবাব্রতী মুক্ত স্কাউট গ্রুপের রোভার স্কাউট মো. রাকিব হাসান শিপু এবং আরবিএম স্কাউট গ্রুপের সদস্য মো. ফাহিম ভূঁঞা।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

জানা গেছে, আগামীকাল ১২ জুন গ্রুপ সম্পাদক ও আরএসএল নবাগতদের দীক্ষা প্রদান করবেন।

অংশগ্রহণকারী রোভার স্কাউট ও নবাগত সদস্যরা হলেন নাজমুছ সাকিব তন্ময়, মো. রাফায়েত হোসেইন রাফি, মো. ওমর ফারুক মুনেম,  মো. মুহতাদি মুয়িজুর রহমান, মো. মিরাজুল ইসলাম সৌরভ, মুশফিকুর রহমান রিফাত, আভিয়াজ খান রাফি, মো. জুনায়েদ উল্লাহ হৃদয়, মো. ফরহাদ হোসেন আশিক, তানসির উদ্দিন রুহান, রাহাত সিদ্দিকি জয়, ফারহান শহরিয়ার তামিম, মো. ইশতিয়াক খান ইফতি, মো ফয়সাল ও আবু তারেক তুষার।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু - dainik shiksha ৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! - dainik shiksha এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ - dainik shiksha বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! - dainik shiksha ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি - dainik shiksha নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website