আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের দীক্ষা ও বৃক্ষরোপণ কর্মসূচি শুরু - বিবিধ - দৈনিকশিক্ষা

আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের দীক্ষা ও বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

গাজীপুর প্রতিনিধি |

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আওতায় গাজীপুর জেলা রোভারের ‘রাণী বিলাসমণি (আরবিএম) মুক্ত রোভার স্কাউট গ্রুপের’ ২য় বার্ষিক ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান এবং বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। ১০ জুন থেকে ১৩ জুন গাজীপুরের বাহাদুরপুরের রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হবে। তাবুঁবাসে অংশগ্রহণকারী ১৫ জনের মধ্যে ৬ জন রোভার স্কাউট দীক্ষা গ্রহণের মাধ্যমে রোভার স্কাউটিংয়ে প্রবেশ করবে।

ছবি : গাজীপুর প্রতিনিধি

শুক্রবার (১১ জুন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণের মাধ্যমে এসব কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) কাজী নাজমূল হক নাজু। 

ছবি : গাজীপুর প্রতিনিধি

ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান এবং বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ কমিশনার (আইসিটি) এবং পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর একান্ত সচিব মো. আবু নাসার উদ্দিন। 

ছবি : গাজীপুর প্রতিনিধি

তাবুঁবাস পরিচালনা করছেন গ্রুপ সম্পাদক ও রোভার স্কাউট লিডার এবং জেলা রোভারের সহকারী কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) মো. আওলাদ হোসেন মারুফ। ক্যাম্প বাস্তবায়নে স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করছেন ঢাকা জেলা রোভারের সেবাব্রতী মুক্ত স্কাউট গ্রুপের রোভার স্কাউট মো. রাকিব হাসান শিপু এবং আরবিএম স্কাউট গ্রুপের সদস্য মো. ফাহিম ভূঁঞা।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

জানা গেছে, আগামীকাল ১২ জুন গ্রুপ সম্পাদক ও আরএসএল নবাগতদের দীক্ষা প্রদান করবেন।

অংশগ্রহণকারী রোভার স্কাউট ও নবাগত সদস্যরা হলেন নাজমুছ সাকিব তন্ময়, মো. রাফায়েত হোসেইন রাফি, মো. ওমর ফারুক মুনেম,  মো. মুহতাদি মুয়িজুর রহমান, মো. মিরাজুল ইসলাম সৌরভ, মুশফিকুর রহমান রিফাত, আভিয়াজ খান রাফি, মো. জুনায়েদ উল্লাহ হৃদয়, মো. ফরহাদ হোসেন আশিক, তানসির উদ্দিন রুহান, রাহাত সিদ্দিকি জয়, ফারহান শহরিয়ার তামিম, মো. ইশতিয়াক খান ইফতি, মো ফয়সাল ও আবু তারেক তুষার।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ৫ শর্তে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইউজিসি - dainik shiksha ৫ শর্তে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইউজিসি এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে আদালত অবমাননার মামলায় অন্তর্ভুক্তির নির্দেশ - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে আদালত অবমাননার মামলায় অন্তর্ভুক্তির নির্দেশ এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন - dainik shiksha এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন গভীর রাতে পরীক্ষার সময় রেখে পাবিপ্রবিতে রুটিন প্রকাশ - dainik shiksha গভীর রাতে পরীক্ষার সময় রেখে পাবিপ্রবিতে রুটিন প্রকাশ ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা - dainik shiksha লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website