ইউএপি ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারম্যান ড. মোহাম্মাদ আলাউদ্দিন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ইউএপি ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারম্যান ড. মোহাম্মাদ আলাউদ্দিন

নিজস্ব প্রতিবেদক |

২০২২ ও ২০২৩ খ্রিষ্টাব্দের জন্য ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিকের (ইউএপি) ট্রাস্টি বোর্ডের (বিওটি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ড. মোহাম্মাদ আলাউদ্দিন। সম্প্রতি সর্বসম্মতিক্রমে তিনি বিশিষ্ট কূটনীতিক ও সাবেক তত্ত্ববধায়ক সরকারের উপদেষ্টা সি এম শফি সামির কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেছেন। 

ট্রাস্টি বোর্ডের অন্যান্য নির্বাচিত সদস্যরা হলেন, সিনিয়র সহ সভাপতি আব্দুল মহিন চৌধুরী, সহ সভপতি আব্দুল মালেক মোল্লা ও তাশমিম শায়েরা মঈন এবং কোষাধ্যক্ষ কে এম মজিবুল হক।

ড. আলাউদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব সোশ্যাল ওয়েলফেয়ার অ্যান্ড রিসার্চ থেকে সমাজকল্যাণে স্নাতকোত্তর ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের মিশিগান বিশ্ববিদ্যালয় থেকে এমএসডব্লিউ ও পিএইচডি অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সহযোগী অধ্যাপক হিসেবে আগাম অবসর নিয়ে বোস্টন-ভিত্তিক এনজিও পথফাইন্ডার ইন্টারন্যাশনালের বাংলাদেশ কান্ট্রি প্রতিনিধি হিসেবে যোগ দেন এবং ২২ বছর কাজ করে ২০০৬ খ্রিষ্টাব্দে অবসর গ্রহণ করেন।

ড. আলাউদ্দিন এবং তার স্ত্রী ফাতেমা আলাউদ্দিন উভয়েই ইউএপি-এর প্রতিষ্ঠাতা সদস্য। শিক্ষা অনুরাগী হিসেবে তারা তাদের নিজ গ্রাম এলাকা টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার ঝাওয়াইলে অবস্থিত শিশুদেরকে মানসম্মত প্রাথমিক শিক্ষার দৃঢ়ভিত্তি প্রদানের লক্ষ্যে এসএন একাডেমি প্রতিষ্ঠা করেছেন। 

ড. আলাউদ্দিন বাংলা একাডেমি থেকে প্রকাশিত পাঠ্য বই  ‘সামাজিক গবেষণা: বৈজ্ঞানিক জ্ঞান অন্বেষন পদ্ধতি’ এর লেখক। তিনি মিশর, তানজানিয়া, পাকিস্তান, ভারত এবং তিব্বতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রশিক্ষণ কর্মকাণ্ডে পরামর্শক হিসেবে কাজ করেন। তিনি বিশ্বব্যাংক, পপুলেশন কাউন্সিল, ইউএসএআইডি এবং আইইউসিডব্লিউর গবেষণা পরামর্শক ছিলেন। তিনি মেক্সিকো, মিশর ও ইন্দোনেশিয়ায় বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশ ডেলিগেশনে এনজিও প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website