ইউনিক আইডি : ষষ্ঠ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি ৩১ আগস্টের মধ্যে - কলেজ - দৈনিকশিক্ষা

ইউনিক আইডি : ষষ্ঠ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি ৩১ আগস্টের মধ্যে

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থীদের প্রোফাইল ডাটাবেজ তৈরি ও ইউনিক আইডির জন্য তথ্য সফট্ওয়ারে এন্ট্রি করতে প্রতিষ্ঠান প্রধানের আগামী ৩১ আগস্ট পর্যন্ত সময় দিয়েছে বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস)। এ সময়ের মধ্যে চলতি বছরের ষষ্ঠ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। আর গতবছর যেসব শিক্ষার্থী ডাটা এন্ট্রি সম্পন্ন হয়নি তাদের ডাটা এন্ট্রির সময় ৩১ আগস্ট পর্যন্ত পুনর্নির্ধারণ করা হয়েছে।

সোমবার ব্যানবেইসের আইইআইএমএস প্রকল্প থেকে বিষয়টি জানিয়ে সব প্রতিষ্ঠান প্রধান দের চিঠি পাঠানো হয়েছে।

প্রকল্প পরিচালক অধ্যাপক মো. শামছুল আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, সব বিভাগের জন্য ডাটা এন্ট্রির সময়সীমা ৩১ আগস্ট পুনর্নির্ধারণ করা হলো। সফটওয়্যারে  ২০২২ খ্রিষ্টাব্দে ষষ্ঠ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের তথ্য এন্ট্রির অপশন তৈরি করা হয়েছে। এ তারিখের মধ্যে ২০২২ খ্রিষ্টাব্দে ষষ্ঠ ও একাদশ শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীর ডাটা এন্ট্রি সম্পন্ন করতে হবে।

চিঠিতে আর, বলা হয়েছে যেসব শিক্ষার্থীর অনলাইম জন্মনিবন্ধন করা হয় নেই তাদের ক্ষেত্রে বাবা অথবা মা যেকোন একজনের জাতীয় পরিচিতি নম্বর (এনআইডি) ও জন্ম তারিখের এর তথ্য দিয়ে অনলাইনে জন্মনিবন্ধন করা যাবে।

আইইআইএমএস প্রকল্প আরও বলছে, ২০২১ খ্রিষ্টাব্দের যেসব শিক্ষার্থীর ডাটা এন্ট্রি ও আপলোড সম্পন্ন হয়নি সেসব শিক্ষার্থীসহ ২০২২ খ্রিষ্টাব্দের ষষ্ঠ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের তথ্য ৩১ আগস্টের মধ্যে এন্ট্রি ও আপলোড করার জন্য প্রতিষ্ঠান প্রধানদের করা হলো। 

চিঠিতে আরও বলা হয়েছে, ২০২২ খ্রিষ্টাব্দের ষষ্ঠ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ডাটা এন্ট্রির শিক্ষার্থী ফরমের প্রথম পাতায় (Page-1) শিক্ষার্থী তথ্যছমে ২০২১ এর ওপরে 'বছর নির্বাচন করুন' বক্সে ২০২২ নির্বাচন করলে ২০২২ খ্রিষ্টাব্দের এন্ট্রি ফরম প্রদর্শিত হবে। ফরমে প্রদর্শিত তথ্যসমূহ ২০২১ এর মত পূরণ করতে হবে।

যেসব শিক্ষার্থীর মা অথবা বাবার এনআইডি নেই তাদের মা বা বাবাকে জরুরী ভিত্তিতে সংগ্রহ করে সফটওয়্যারে ডাটা এন্ট্রি করতে বলেছে আইইআইএমএস প্রকল্প।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE    করতে ক্লিক করুন।

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website