ইডেন কলেজে কোর্স পরীক্ষা বাতিল হলেও টাকার পরীক্ষা চলবে! - কলেজ - দৈনিকশিক্ষা

ইডেন কলেজে কোর্স পরীক্ষা বাতিল হলেও টাকার পরীক্ষা চলবে!

নিজস্ব প্রতিবেদক |

ইডেন মহিলা কলেজের ২২টি বিভাগের বৃহস্পতিবারের কোর্স  ও টেস্ট পরীক্ষাসহ সব পরীক্ষা বাতিল করেছে  কর্তৃপক্ষ। তবে, ১৮ আগস্ট দুটি বেসরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষা যথারীতি চলবে। হঠাৎ পরীক্ষা বাতিল হওয়ায় বিপাকে পড়েছে প্রায় আট হাজার ছাত্রী।

জানা যায়, বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাংক ও সংস্থার নিয়োগ পরীক্ষার কেন্দ্র হিসেবে ইডেন কলেজের ভেন্যু ব্যবহার হয়। পরীক্ষার্থী প্রতি  ২০০ থেকে ৪০০ টাকা পায় ইডেন কলেজ কর্তৃপক্ষ। এই টাকার এক কানাকড়িও সরকারি কোষাগারে জমা হয় না। পুরোটাই কলেজের অধ্যক্ষ ও অন্যান্যরা ভাগাভাগি করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এ্কাউন্টিং বিভাগের চতুর্থ বর্ষের এক ছাত্রী দৈনিকশিক্ষাডটকমকে জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় কলেজে আসার পর জানতে পারি আজই আটটার দিকে পরীক্ষা বাতিলের নোটিশ দেয়া হয়েছে। পরে জানতে পেয়েছি ২০শে আগস্ট আমাদের কলেজে একজন ভিভিআইপি আসবেন। তাই নিরাপত্তার কারণে আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আমার বিভাগের প্রায় তিনশ ছাত্রীর পরীক্ষা ছিল। প্রতিটি বিভাগেরই আড়াইশ থেকে তিনশ পরীক্ষার্থী বিপাকে পড়েছে। কারো প্রথম কোর্স ও ২য় কোর্স কারো আবার টেস্ট পরীক্ষা ছিলো।

অধ্যক্ষ ড. শামসুন্নাহারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।  

তবে, অপরাপর সূত্র জানায়, রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি ২০শে আগস্ট  কলেজ ক্যাম্পাসের একটি অনুষ্ঠানে যোগ দেবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক দৈনিকশিক্ষাডটকমকে জানান, অনুষ্ঠানের দিনে অধিকসংখ্যক ছাত্রীর উপস্থিতি নিশ্চিত করতে শনিবার ও রোববারের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়নি। শনিবারের পরীক্ষাগুলো স্থগিতের খবর শনিবার ভোরে এবং রোববারেরগুলো ওইদিনই নোটিশ দিয়ে স্থগিত ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি - dainik shiksha ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি উপবৃত্তি : নগদের পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে পারেনি বেশিরভাগ স্কুল - dainik shiksha উপবৃত্তি : নগদের পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে পারেনি বেশিরভাগ স্কুল এমপিও কমিটির সভা রোববার - dainik shiksha এমপিও কমিটির সভা রোববার অসম্ভব দুর্নীতি সম্ভব করা সেই অধ্যক্ষকে বদলি, শাস্তি নিশ্চিত করার দাবি শিক্ষকদের - dainik shiksha অসম্ভব দুর্নীতি সম্ভব করা সেই অধ্যক্ষকে বদলি, শাস্তি নিশ্চিত করার দাবি শিক্ষকদের এসএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তি সোমবারের মধ্যে - dainik shiksha এসএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তি সোমবারের মধ্যে ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি - dainik shiksha ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিক্ষকদের স্মারকলিপি - dainik shiksha ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিক্ষকদের স্মারকলিপি যেসব শিক্ষকের এমপিও জটিলতা কাটলো - dainik shiksha যেসব শিক্ষকের এমপিও জটিলতা কাটলো please click here to view dainikshiksha website