ইনডেক্সধারী বদলি প্রত্যাশী শিক্ষকদের মানববন্ধন - দৈনিকশিক্ষা

ইনডেক্সধারী বদলি প্রত্যাশী শিক্ষকদের মানববন্ধন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের আলাদা গণবিজ্ঞপ্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করছেন বদলি প্রত্যাশী শিক্ষকদের একাংশ।  মঙ্গলবার (২৫ জুন) দুপুরের দিকে রাজধানীর ইস্কাটনে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ের সামনে এ  মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় তাদের আশেপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিলো। 

জানা যায়, রিটের দালালদের খপ্পরে বছরের পর বছর ধরে লাখ লাখ টাকা খোয়ানো, ইউটিউব টিভির ক্যামেরাম্যানদের পেছনে সময় নষ্ট, শিক্ষা মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তার নামে চাঁদাবাজি (মুন্সীগঞ্জের সিরাজ গং), হাস্যকর বদলি বাস্তবায়ন কমিটি গঠন, কথিত রায় নিয়ে না বুঝে লম্ফঝম্ফ করে অনেককেই বিরক্ত করেছেন কয়েকজন বদলি প্রত্যাশী শিক্ষক। এখনও তারা জামাতপন্থী একটি ভুইফোঁড় অনলাইন পত্রিকার কথিত সাংবাদিকের শিখিয়ে দেওয়া বুলি আওড়াচ্ছেন।  সেই বুলিটি হলো “সরকার বদলির উদ্যোগ নিলেও কয়েক কর্মকর্তার বিরোধিতায় তা  আলোর মুখ দেখেনি ‘  এসব অপপ্রচারের পেছনে রিট দালালদের ও হাত রয়েছে।  শিক্ষক পদে চাকরিজীবী কয়েকজন এসব অপপ্রচারের ফাঁদে পা দিচ্ছেন। 

বদলি- প্রত্যাশী শিক্ষকরা বলেন, মাত্র সাড়ে ১২ হাজার টাকা বেতনে নিজ বাড়ি থেকে শতশত কিলোমিটার দূরে মানবেতর জীবন যাপন করছেন। পাঠদানে  মনোনিবেশ করতে পারছেন না। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে হাজার হাজার পদ ফাঁকা থাকলেও ইনডেক্সধারীদের আবেদনের সুযোগ নেই। 

বদলি-প্রত্যাশীরা  জানান, ৪র্থ গণবিজ্ঞপ্তির আগে ৭ নম্বর ধারা বাতিল করে দেয়া হয়। ফলে ইনডেক্সধারীদের নিজ বাড়ির কাছের প্রতিষ্ঠানে যাওয়ার সুযোগ বন্ধ হয়ে যায়। 
তাই বদলির প্রজ্ঞাপন দিয়ে শিক্ষকদের বাড়ির কাছাকাছি প্রতিষ্ঠানে চাকরি করার সুযোগ দেয়ার জোর দাবি জানিয়েছে সংগঠনটির সদস্যরা।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0073180198669434