ইবতেদায়ি শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ - মাদরাসা - দৈনিকশিক্ষা

ইবতেদায়ি শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের ইউনিক আইডি কার্ড দেয়া হবে। এজন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইবতেদায়ি মাদরাসার শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এরই অংশ হিসেবে মাদরাসার ইবতেদায়ি স্তরের শিক্ষার্থীদের তথ্য চেয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও মাদরাসা প্রধানদের এ তথ্য পাঠাতে বলা হয়েছে।

জানা গেছে, ইউনিক আইডি দিতে ইবতেদায়ি স্তরের শিক্ষার্থীদের তথ্য চেয়ে মাদরাসা শিক্ষা অধিদপ্তরে চিঠি পাঠিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সে প্রেক্ষিতে মাদরসা শিক্ষা অধিদপ্তর থেকে তথ্য চাওয়া হয়েছে  জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও মাদরাসা প্রধানদের কাছে। 

শিক্ষার্থীদের বিভাগ, জেলা, উপজেলা মাদরাসার নাম ও ঠিকানা উল্লেখ করে, ইআইআইএন নম্বর, কতজন ছাত্রী, কতজন ছাত্র ও ইবতেদায়ি স্তরে মোট কতজন শিক্ষার্থী আছে তা নির্ধারিত ছকে লিপিবদ্ধ করে মাদরাসা প্রধানের ফোন নম্বরসহ পাঠাতে বলা হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ - dainik shiksha ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ - dainik shiksha দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ - dainik shiksha জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ - dainik shiksha স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ - dainik shiksha রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস - dainik shiksha স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি - dainik shiksha মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর - dainik shiksha শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে - dainik shiksha এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে please click here to view dainikshiksha website