ইবির তিন ইউনিটে ভর্তি আবেদন শুরু ২৮ নভেম্বর - ভর্তি - দৈনিকশিক্ষা

ইবির তিন ইউনিটে ভর্তি আবেদন শুরু ২৮ নভেম্বর

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এ, বি ও সি ইউনিটে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২৮ নভেম্বর। ১২ ডিসেম্বর পর্যন্ত ভর্তির আবেদন গ্রহণ চলবে। মঙ্গলবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটের সাতটি অনুষদের অধীনে ৩২টি বিভাগে মোট দুই হাজার ৩০৫জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন। এ ছাড়া প্রস্তাবিত একটি বিভাগ অনুমোদন পেলে আরও ৩০ জন শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে। এছাড়া ২০টি বিভাগে মোট ৫৩৮ জন শিক্ষার্থী বিভাগ পরিবর্তন করে ভর্তির সুযোগ পাবে। ভর্তির ক্ষেত্রে গুচ্ছ পরীক্ষায় প্রাপ্ত নম্বরের সাথে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএর দুই গুণ যোগ করে মেধা তালিকা তৈরি করা হবে।

আবেদনের সময় ‘এ’ ইউনিটে ৬৫০, ‘বি’ ইউনিটে ৮০০ ও ‘সি’ ইউনিটে ৪০০ টাকা ফি প্রদান করতে হবে। কেউ একাধিক ইউনিটে আবেদন করতে চাইলে তাকে পছন্দকৃত ইউনিটগুলোর মধ্যে সর্বোচ্চ পরিমাণের ফিয়ের সাথে বাকি ইউনিটগুলোর জন্য ২০০টাকা করে পরিশোধ করতে হবে। ভর্তি নির্দেশিকা ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) পাওয়া যাবে।

একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী - dainik shiksha বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ - dainik shiksha মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ - dainik shiksha স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ - dainik shiksha ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে - dainik shiksha সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website