ইবির বিভিন্ন ইউনিটে ৪৪৯টি আসন খালি - দৈনিকশিক্ষা

ইবির বিভিন্ন ইউনিটে ৪৪৯টি আসন খালি

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষে মেধা তালিকায় ভর্তি শেষে বিভিন্ন ইউনিটে ৪৪৯টি আসন শূন্য রয়েছে। আগামী ১৬ জানুয়ারি থেকে আপেক্ষামান তালিকা থেকে সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মেধা তালিকায় ভর্তি শেষে বিভিন্ন ইউনিটে ৪৪৯টি আসন শূন্য রয়েছে। এরমধ্যে ধর্মতত্ত্ব অনুষদ ভুক্ত ‘এ’ ইউনিটের আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ১টি, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ১৫টি ও আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ২টি আসন খালি রয়েছে। মাননিক ও সমাজ বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের আরবী ভাষা ও সাহিত্য বিভাগে ৭২টি, বাংলা বিভাগে ২১টি, ইংরেজি বিভাগে ৯টি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ২৫ ও ফোকলোর স্টাডিজ বিভাগে ২৭টি আসন শূন্য রয়েছে।

একই অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের অর্থনীতি বিভাগে ১২টি, লোক প্রশাসন বিভাগে ২৫টি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ৩৩টি আসন খালি রয়েছে। আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিটের আইন ও মুসলিম বিধান বিভাগে ১৯টি ও আল-ফিকহ্ বিভাগে ২৯টি আসন খালি রয়েছে। ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগে ৪টি, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ১১টি, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগে ২৪টি আসন খালি রয়েছে।

একই অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের ফলিত পদার্থবিজ্ঞান, ইলেক্ট্রনিক্স এ- কমিউনিকেশন বিভাগে ২৮টি, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৫টি, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৫টি আসন শূন্য রয়েছে। একই অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের গণিত বিভাগে ৪টি ও পরিসংখ্যান বিভাগে ৩২টি আসন শূন্য রয়েছে। এছাড়াও ব্যাবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘জি’ ইউনিটের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগে ২টি, ব্যবস্থাপনা বিভাগে ২৯টি, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে ২টি ও মার্কেটিং বিভাগে ১৩টি আসন শূন্য রয়েছে। তবে বিভাগ পরিবর্তনের ফলে সংশিষ্ট বিভাগের শূন্য আসন পরিবর্তন হতে পারে।

আগামী ১৬ জানুয়ারি থেকে আপেক্ষমান তালিকা থেকে ভর্তি সাক্ষাৎকার নেওয়া হবে।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.015130996704102