ইবি শিক্ষক সমিতির ভোটগ্রহণ চলছে - দৈনিকশিক্ষা

ইবি শিক্ষক সমিতির ভোটগ্রহণ চলছে

দৈনিক শিক্ষাডটকম, ইবি |

দৈনিক শিক্ষাডটকম, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। অনুষদ ভবনের ৪২৯ নং কক্ষে মঙ্গলবার সকাল ১০টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকেল ২টা পর্যন্ত। ভোট গণনা শেষে সন্ধ্যায় শিক্ষক সমিতির ফলাফল ঘোষণা করবেন রিটার্নিং অফিসার অধ্যাপক ড. মিজানুর রহমান।

এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্যানেলগুলো হলো- মুক্তিযুদ্ধের চেতনায় ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (শাপলা ফোরাম), শাপলা ফোরাম থেকে বিভক্ত হওয়া ড. আনোয়ার-ড. স্বপন প্যানেল এবং ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ সমর্থিত (গ্রীন ফোরাম)। এদিকে ভোট বর্জন করেছে বিএনপি সমর্থিত সংগঠনগুলো, জিয়া পরিষদ, সাদা দল এবং ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব)। 

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবার আওয়ামীপন্থী শিক্ষকদের দুইটি প্যানেলে পৃথকভাবে লড়ছেন। এর মধ্যে সাবেক উপাচার্য ও উপ-উপাচার্য পক্ষের প্যানেলে সভাপতি পদপ্রত্যাশী ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, সাধারণ সম্পাদক পদে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমানসহ ১৫ জনের প্যানেলে নির্বাচন করছেন। অপরদিকে বর্তমান উপাচার্য পক্ষের প্যানেলের সভাপতি পদপ্রত্যাশী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপনসহ ১৫ জনের প্যানেল দিয়েছেন। 

শাপলা ফোরাম মনোনীত সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, শাপলা ফোরামের সাধারণ সভা থেকে আমাদের প্যানেলটিই মনোনীত করা হয়েছে। আশা করি সাফল্য আসবে।

রিটার্নিং অফিসার অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, নির্বাচনের সুষ্ঠুভাবে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। ভোট গণনা পরবর্তী ফলাফল ঘোষণা করা হবে।

মসজিদে মাদরাসার শিক্ষক খুন - dainik shiksha মসজিদে মাদরাসার শিক্ষক খুন পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ, আবেদন শেষ ৩০ জুন - dainik shiksha পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ, আবেদন শেষ ৩০ জুন দেশের মানুষের চিকিৎসা ব্যয় বছরে ৭৭ হাজার কোটি টাকা - dainik shiksha দেশের মানুষের চিকিৎসা ব্যয় বছরে ৭৭ হাজার কোটি টাকা ভুল চাহিদায় নিয়োগবঞ্চিত শিক্ষকদের জন্য সুখবর - dainik shiksha ভুল চাহিদায় নিয়োগবঞ্চিত শিক্ষকদের জন্য সুখবর ছুটি শেষে কাল খুলছে সরকারি অফিস, চলবে নতুন সূচিতে - dainik shiksha ছুটি শেষে কাল খুলছে সরকারি অফিস, চলবে নতুন সূচিতে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.01275897026062