ইরাবের সভাপতি অভিজিৎ, সম্পাদক আকতারুজ্জামান - বিবিধ - দৈনিকশিক্ষা

ইরাবের সভাপতি অভিজিৎ, সম্পাদক আকতারুজ্জামান

নিজস্ব প্রতিবেদক |

এডুকেশন রিপোর্টার্স এসোসিয়েশন, বাংলাদেশ(ইরাব)-এর সভাপতি নির্বাচিত হয়েছেন ভোরের কাগজের অভিজিৎ ভট্টাচার্য। সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রতিদিনের  আকতারুজ্জামান।

শনিবার দেশের শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন ইরাব-কার্যালয়ে 'সম্মেলন প্রস্তুতি কমিটি'র সদস্য ও ইরাব প্রতিষ্ঠাতারা সর্বসম্মতিক্রমে আগামী এক বছরের জন্য এ কমিটির মনোনয়ন দেন।

প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন- ইরাবের প্রতিষ্ঠাতা সভাপতি এবং দৈনিক শিক্ষাডটকম ও দৈনিক আমাদের বার্তার প্রধান সম্পাদক সিদ্দিকুর রহমান খান। উপদেষ্টা রয়েছেন ইরাব প্রতিষ্ঠাতা সদস্য ও দৈনিক  সংবাদের রাকিব উদ্দিন।

কমিটির সহ-সভাপতি পদে নূরুজ্জামান মামুন (আজকালের খবর), যুগ্ম-সম্পাদক নাজিউর রহমান সোহেল (ভোরের ডাক), সাংগঠনিক সম্পাদক মুরাদ হুসাইন (জাগো নিউজ), অর্থ সম্পাদক সৈয়দ এলতেফাত হোসাইন (বাংলাদেশ সংবাদ সংস্থা), দপ্তর সম্পাদক সেলিম আহমেদ (মানবকণ্ঠ), প্রচার সম্পাদক রাহুল শর্মা (নিউজ বাংলা), প্রকাশনা সম্পাদক তুহিন সাইফুল (সারাবাংলা), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ (ফ্রিল্যান্স জার্নালিস্ট), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক রুম্মান তূর্য (দৈনিক শিক্ষাডটকম), ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক মুরাদ মজুমদার (দৈনিক আমাদের বার্তা) ও আইসিটি বিষয়ক সম্পাদক এনামুল হক প্রিন্স (দৈনিক আমাদের বার্তা)।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন- বাহান্ন নিউজ ডটকম’র সম্পাদক বিভাষ বাড়ৈ, ঢাকা প্রকাশের আজিজুল পারভেজ, দ্য ইনডিপেনডেন্ট এর হারুন অর রশিদ ও সংবাদ প্রতিদিনের আবদুল হাই তুহিন।

ইরাবের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ছিলেন বিভাষ বাড়ৈ। সদস্য ছিলেন- মুসতাক আহমদ (যুগান্তর), রাকিব উদ্দিন (সংবাদ), নূরুজ্জামান মামুন (আজকালের খবর) ও আবদুল হাই তুহিন (সংবাদ প্রতিদিন)।

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, শিক্ষা বিট সাংবাদিকদের পেশার উৎকর্ষ সাধনে কাজ করে যাবে ইরাব। বিটের যে কেউ সাংগঠনিক নিয়মে ইরাবের সদস্য হতে পারবেন।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website