ইলিশ শিকারের অপরাধে চার জেলেকে ১১ হাজার টাকা অর্থদণ্ড - বিবিধ - দৈনিকশিক্ষা

ইলিশ শিকারের অপরাধে চার জেলেকে ১১ হাজার টাকা অর্থদণ্ড

আমতলী (বরগুনা) প্রতিনিধি |

জাটকা সংরক্ষণ ও আহরণ বন্ধ উপেক্ষা করে আমতলীর পায়রা নদীতে ইলিশ শিকারের অপরাধে চার জেলেকে ১১ হাজার টাকা অর্থদণ্ড করেছেন আমতলী ভ্রাম্যমান আদালত।মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে তিনি বিচারক মো. তানভীর আহম্মেদ এ আদেশ দেন।   

জানা গেছে, জাতীয় জাটকা সংরক্ষণ ও আহরণ সপ্তাহ পালন উপলক্ষে সরকার জাটকা ইলিশ শিকার নিষিদ্ধ করেছে। সরকারের ওই নিষেধাজ্ঞা উপেক্ষা করেও মঙ্গলবার বিকেলে আমতলীর পায়রা নদীতে জাহাঙ্গির শরীফ, সাইফুল ইসলাম, মোঃ রুবেল ও সাইদুল ফকির ইলিশ শিকার করে। উপজেলা মৎস্য বিভাগ জাটকা আহরণ বন্ধে অভিযান চালায়। অভিযানে চার জেলেকে আটক এবং ৭ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে। পরে আমতলী ভ্রাম্যমান আদালতের বিচারক মো. তানভীর আহম্মেদ চার জেলেকে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ এর ২ (খ) ধারায়  ১১ হাজার টাকা অর্থদণ্ড এবং জব্দকৃত জাল পুড়িয়ে ফেলার নির্দেশ দিয়েছেন। অর্থদণ্ডকৃত চার জেলের বাড়ী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের গুলিশাখালী গ্রামে।

আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোছা. হালিমা সরদার বলেন, চার জেলেকে ১১ হাজার টাকা অর্থদণ্ড ও ৭ হাজার মিটার জাল জব্দ করা হয়। তিনি আরও বলেন, ওই জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের - dainik shiksha ঈদের ছুটিতে কর্মস্থলেই থাকতে হবে সব চাকরিজীবীদের পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা - dainik shiksha পরিস্থিতির উন্নতি না হলে ১ জুলাই থেকে অনলাইনে ঢাবির চূড়ান্ত পরীক্ষা সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে - dainik shiksha সরকারি চাকরিতে আবেদনে বয়সে ছাড় আসছে কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে মূলধারায় নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি - dainik shiksha শিক্ষামন্ত্রীকে ভুল বুঝিয়ে সাড়ে ৫ লাখ টাকা করে ২০০ ক্যামেরা কিনে ফাঁসলেন পিডি চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার - dainik shiksha চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website