ইসরায়েলে ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে নিহত ৪৪ - বিবিধ - দৈনিকশিক্ষা

ইসরায়েলে ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে নিহত ৪৪

দৈনিকশিক্ষা ডেস্ক |

ইসরায়েলের উত্তর-পূর্বাঞ্চলে একটি ধর্মীয় উৎসবে পদদলিত হয়ে অন্তত ৪৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। যুক্তরাজ্যভিত্তকি আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি'র এক প্রতিবেদনে এমনটি বলা হয়।

ইসরায়েলের জাতীয় জরুরি সেবা ম্যাগেন ডেভিড অ্যাডম (এমডিএ) হতাহতের সঠিক সংখ্যা না জানালেও মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছেন।

দৈনিক শিক্ষা পরিবারের নতুন সদস্য ‘দৈনিক আমাদের বার্তা’

সংবাদপত্র হরেৎজ জানিয়েছে, এ ঘটনায় কমপক্ষে ৪৪ জন নিহত হয়েছেন। জরুরি সেবা সংস্থাগুলো আহতদের সরিয়ে নিচ্ছে।

দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এটিকে 'বড় ধরনের বিপর্যয়' হিসাবে বর্ণনা করেছেন এবং হতাহতের জন্য দোয়া করছেন বলেও জানিয়েছেন।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

উৎসবে অংশ নেয়া একজন বলেন, 'আমরা আমাদের বন্ধুদের জন্য অপেক্ষা করছিলাম। হঠাৎ করেই হৈ চৈ শুরু হয়ে যায়। এরপরই দেখি ঘটনাস্থলে একটার পর একটা অ্যাম্বুলেন্স আসছে। দাঁড়ানোর মত জায়গাও পাচ্ছিলাম না আমরা। ৬০ থেকে ৭০ হাজার মানুষ এসেছেন এখানে। হুড়োহুড়ি করতে গিয়ে অনেকেই পরে গেছেন।'

মহামারী শুরু হওয়ার পর থেকে দেশটির মেরন শহরের ল্যাগ বি'ওমর নামের এই উৎসবটিই এখন পর্যন্ত সবচেয়ে বড় অনুষ্ঠান হিসেবে বিবেচনা করা হয়। করোনাভাইরাসের প্রভাব সত্বেও এই উৎসবে হাজার হাজার মানুষ অংশ নেয়। বনফায়ার, প্রার্থনা ও নাচ-গানের মধ্যদিয়ে উৎসবটি পালন করেন ইসরায়েলিরা।

বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য - dainik shiksha অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ - dainik shiksha ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে - dainik shiksha ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website