ইসলামী ছাত্রী সংস্থার সদস্যসহ আটক ১৪ - দৈনিকশিক্ষা

ইসলামী ছাত্রী সংস্থার সদস্যসহ আটক ১৪

পাবনা প্রতিনিধি |

পাবনায় গোপন বৈঠক চলাকালে জামায়াতে ইসলামীর অঙ্গ সংগঠন ইসালামী ছাত্রী সংস্থার ১৩ নারী সদস্যসহ এক মাদরাসার অধ্যক্ষকে আটক করেছে পুলিশ।

রোববার (১৩ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে পাবনা শহরের মনসুরাবাদ আবাসিক এলাকা থেকে তাদের আটক করে পুলিশ।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ সোমবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, শহরের মনসুরাবাদ আবাসিক এলাকার ৫নং সড়কের ১১৯ নং বাড়িটির মালিক সাঁথিয়া উপজেলার ধুলাউড়ি কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আনোয়ার হোসেন। দ্বিতল এই বাড়ির নিচ তলায় জামায়াতের নারী সদস্যদের আস্তানা ছিল। এখান থেকে নারী সদস্যরা মেয়েদেরকে সংগঠিত এবং নাশকতার ছক পরিচালনা করতেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রাত সাড়ে ৯টার দিকে বাড়িটি ঘিরে ফেলে এবং সেখান থেকে বৈঠক করা অবস্থায় জামায়াতের ১৩ নারী সদস্য এবং বাড়ির মালিক অধ্যক্ষ আনোয়ার হোসেনকে আটক করে। ওই আস্তানা থেকে বিপুল সংখ্যক জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলো, সিরাজগঞ্জের বেলকুচি থানার কলাগাছি গ্রামের আতাউর রহমানের মেয়ে আরিফা খাতুন, বেলকুচির গোপালপুর গ্রামের আব্দুল মজিদের মেয়ে রাবেয়া খাতুন, বগুড়ার আজিজুল হক কলেজের ছাত্রী শামসুজ্জামানের মেয়ে শারমিন শামচী. গাবতলী থানার বাংগুনী মধ্যপাড়ার আফসার আলীর মেয়ে লুনা খাতুন, পাবনার বলরামপুরের আহম্মদ প্রামানিকের মেয়ে লাকি খাতুন, চিনাখড়ার আমিন উদ্দিনের মেয়ে তাসলিমা খাতুন ওরফে সুমাইয়া, চাটমোহরের বোয়ালমারী গ্রামের মুহাব আলীর মেয়ে মাহফুজা খাতুন, কাশিনাথপুর নতুনপাড়ার সোহরাব মোল্লার মেয়ে নাজমা খাতুন, আটঘরিয়ার হাপানিয়া গ্রামের বাকী বিল্লার মেয়ে শামিনা নায়রিন, আতাইকুলার গঙ্গারামপুরের আনোয়ার হোসেনের মেয়ে তাসলিমা খাতুন, নাটোরের বাগাতীপাড়ার দেবনগর গ্রামের মৃত মহসীন আলীর মেয়ে ফাতেমা খাতুন, লালপুরের বাউড়া গ্রামের জমসেদ আলীর মেয়ে আসমাউল হুসনা, ঢাকা মীরপুর ১৩ আলী আহম্মেদ এর মেয়ে রুমা খাতুন। এদের অধিকাংশই পাবনা এডওয়ার্ড কলেজের ছাত্রী।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইবনে মিজান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাবনা মনসুরাদ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নাশকতার পরিকল্পনা করার অভিযোগে তাদেরকে আটক করা হয়েছে। আটকদের পাবনা থানায় নিয়ে আসা হয়েছে। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে তদন্ত করে বিস্তারিত তথ্য উদঘাটন করা হবে। তিনি আরো জানান, বাড়ির মালিক অধ্যক্ষ আনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হবে। আটক নারীরা বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

অভিযানে ওই বাড়ি থেকে বিপুল পরিমান জিহাদি বই উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস - dainik shiksha কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় - dainik shiksha ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব - dainik shiksha একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে please click here to view dainikshiksha website Execution time: 0.0096349716186523