ইসলামী ব্যাংক থেকে বিকাশে টাকা আনা যাচ্ছে তাৎক্ষণিক - দৈনিকশিক্ষা

ইসলামী ব্যাংক থেকে বিকাশে টাকা আনা যাচ্ছে তাৎক্ষণিক

নিজস্ব প্রতিবেদক |

দেশের শীর্ষ বাণিজ্যিক ব্যাংক, ইসলামী ব্যাংকের গ্রাহকরা এখন যেকোনো সময় যেকোনো স্থান থেকে তাৎক্ষণিক বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারবেন কোনো খরচ ছাড়াই। ব্যাংকটির ‘সেলফিন অ্যাপ’ থেকে ‘ট্রান্সফার মানি’ সেবার মাধ্যমে গ্রাহকরা এই সুবিধা গ্রহণ করতে পারবেন। বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার পর সেখান থেকেই সেন্ড মানি, ক্যাশ আউট, সব ধরনের ইউটিলিটি বিল পরিশোধ, কেনাকাটার পেমেন্ট, মোবাইল রিচার্জসহ দৈনন্দিন প্রায় সমস্ত আর্থিক লেনদেন সেবা গ্রহণ করতে পারবেন গ্রাহকরা। 

গতকাল মঙ্গলবার রাজধানীর একটি স্থানীয় হোটেলে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এবং দেশের সবচেয়ে বড় মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ যৌথভাবে এই সেবার উদ্বোধন করে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীরসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সেবার মাধ্যমে বিকাশে টাকা আনতে গ্রাহককে প্রথমেই ইসলামী ব্যাংকের মোবাইল অ্যাপ ‘সেলফিন’ এ নিবন্ধন করতে হবে। তারপর সেলফিন অ্যাপে লগ ইন করে ‘ফান্ড ট্রান্সফার’ আইকনে ট্যাপ করতে হবে। পরের ধাপে ‘বিকাশ’ নির্বাচন করে নিজের বা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্ট নম্বর, টাকার উৎস, পরিমাণ ও সেলফিন অ্যাপের পিন দিয়ে ‘কনফার্ম’ বাটনে ট্যাপ করলেই বিকাশে টাকা ট্রান্সফার হয়ে যাবে তাৎক্ষণিক। গ্রাহক চাইলে সেলফিন অ্যাপেই সহজ কয়েকটি ধাপ অনুসরণ করে বিকাশ নম্বর বেনিফিশিয়ারি হিসেবে যোগ করে রাখতে পারেন। লেনদেন সম্পন্ন হলে গ্রাহক এসএমএস নোটিফিকেশন পাবেন। বিকাশে টাকা আনার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত লিমিট প্রযোজ্য হবে।

এ যৌথ সেবা চালু উপলক্ষে ইসলামী ব্যাংকের গ্রাহকরা ‘সেলফিন অ্যাপ’ থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ৩ হাজার টাকা বা তার বেশি অ্যাড মানি করলেই পাচ্ছেন ৫০ টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। ক্যাম্পেইন চলাকালীন একজন গ্রাহক একবারই অফারটি উপভোগ করতে পারবেন এবং যে বিকাশ অ্যাকাউন্টে অ্যাড মানি করা হবে সেই অ্যাকাউন্টে ক্যাশব্যাকটি দেয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক দেশের ১ কোটি ৬০ লাখ গ্রাহককে শরীআহভিত্তিক এবং সর্বাধুনিক ফিনটেক প্রযুক্তিসমৃদ্ধ ব্যাংকিং সেবা প্রদান করছে। আমাদের সেলফিন অ্যাপ গ্রাহকদের জন্য বিকল্প ব্যাংকিংয়ের এক অপার দিগন্ত উন্মোচন করেছে। বিকাশের সাথে ইসলামী ব্যাংকের এই সংযুক্তিতে উভয় প্রতিষ্ঠানের গ্রাহকই উপকৃত হবেন এবং দেশের আর্থিক খাতে গতিশীলতা বৃদ্ধি পাবে। ভবিষ্যতে আরও নতুন টেকনোলজি ও প্লাটফর্মে আমাদের সেবার সম্প্রসারণ অব্যাহত থাকবে।

দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা - dainik shiksha চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? - dainik shiksha স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার - dainik shiksha কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর - dainik shiksha বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0040030479431152