ইসির বিরুদ্ধে অভিযোগ তদন্তের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি - বিবিধ - দৈনিকশিক্ষা

ইসির বিরুদ্ধে অভিযোগ তদন্তের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক |

নির্বাচন কমিশনের বিরুদ্ধে আনা দুর্নীতি ও গুরুতর অসদাচরণের অভিযোগ তদন্তে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবির সমর্থনে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান শুরু করেছে সুশাসনের জন্য নাগরিক—সুজন। আজ বুধবার অনলাইন অনুষ্ঠানে কর্মসূচির উদ্বোধন করা হয়।

গত ১৪ ডিসেম্বর দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক নির্বাচন কমিশনের বিরুদ্ধে নয়টি সুনির্দিষ্ট অভিযোগ এনে সেগুলো তদন্তে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছিলেন। চলতি বছরের ১৭ জানুয়ারি তাঁরা দ্বিতীয় দফায় আরেকটি চিঠি রাষ্ট্রপতিকে দেন। কিন্তু এখন পর্যন্ত রাষ্ট্রপতির তরফ থেকে কোনো উত্তর তাঁরা পাননি। যে কারণে এ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। 

সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার বলেন, আপাতত আগামী এক মাস এই কর্মসূচি চলবে। পরে এই স্বাক্ষর রাষ্ট্রপতির কাছে পৌঁছানো হবে, যাতে তিনি অনুধাবন করেন শুধু ৪২ জন নন, দেশের অনেক নাগরিক এই বিষয়টি নিয়ে উদ্বিগ্ন।

সুজনের সভাপতি তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম হাফিজউদ্দিন খান এ কর্মসূচির উদ্বোধন করেন। তিনি বলেন, নির্বাচন কমিশন দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। তারা দুর্নীতি ও অসদাচরণের অভিযোগ তদন্তে সুপ্রিম জুডিশিয়াল গঠনের দাবি জানিয়েছিল, কিন্তু সেটি এখনো হয়নি, এখন এ দাবিতে গণস্বাক্ষর অভিযান কর্মসূচি শুরু করেছে।

অনুষ্ঠানে জানানো হয়, অনলাইনের সুজনের ফেসবুক পেজে গিয়ে এই আবেদনের স্বাক্ষর করা যাবে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সুজনের কর্মীরা কাগজে স্বাক্ষর সংগ্রহ করবেন।

৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু - dainik shiksha ৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! - dainik shiksha এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ - dainik shiksha বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! - dainik shiksha ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি - dainik shiksha নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website