ঈদে চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করবে বিশেষ ট্রেন - দৈনিকশিক্ষা

ঈদে চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করবে বিশেষ ট্রেন

দৈনিক শিক্ষাডটকম, চট্টগ্রাম |

দৈনিক শিক্ষাডটকম, চট্টগ্রাম : এবারের ঈদযাত্রা স্বস্তি ও আরামদায়ক করতে চট্টগ্রাম-কক্সবাজার রুটে প্রথমবারের মতো ঈদ স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। একজোড়া বিশেষ ট্রেনে আসা-যাওয়ার পথে দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারের সাতটি স্টেশনে থামবে। ঈদুল ফিতরের আগে ও পরে এই স্পেশাল ট্রেন চলবে। 

কক্সবাজার রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রেনটি চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে সকাল সাতটায় কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হয়ে পৌঁছাবে সকাল ১০টা ২০ মিনিটে এবং কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে সন্ধ্যা ৭টায় চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫ মিনিটে। পথে ট্রেনটি ষোলশহর, জানালীহাট, পটিয়া, দোহাজারী, সাতকানিয়া, চকরিয়া, ডুলাহাজারা ও রামু স্টেশনে থামবে।

তিনি আরও জানান, ট্রেনটি ৮ এপ্রিল থেকে ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত এবং ঈদুল ফিতরের পরের দিন থেকে ১৮ এপ্রিল পর্যন্ত চলাচল করবে। ১০টি কোচের ৪৮০ সীটের এ ট্রেনটিতে ফাস্টক্লাস সীটের (এসি) চট্টগ্রাম টু কক্সবাজারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৪০ টাকা এবং শোভন সীটের (ননএসি) ভাড়া ১৮৫ টাকা। 

এছাড়াও বিভিন্ন আন্তঃনগর ট্রেন অর্থাৎ তূর্ণা, মহানগর ও মেঘনা কক্সবাজার পর্যন্ত বর্ধিত হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি প্রকল্পের কাজ শেষ হলে দ্রুত সময়ের মধ্যে কমিউটার ট্রেনও চালু হবে বলে জানিয়েছেন তিনি।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0054140090942383