উগ্রবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী যারা - কলেজ - দৈনিকশিক্ষা

উগ্রবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী যারা

ঢাবি প্রতিনিধি |

উগ্রবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ, কলেজ পর্যায়ে রাজউক উত্তরা মডেল কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিতর্ক দল চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া,  স্কুল পর্যায়ে মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, কলেজ পর্যায়ে বাংলাদেশ নৌবাহিনী কলেজ এবং বিশ্ববিদালয় পর্যায়ে ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির বিতর্ক দল রানারআপ হয়। 

গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

‘রুখে দাও সন্ত্রাস-ভাঙো সব জরা, সম্প্রীতির শুচিতায় শুভ্র হোক ধরা’ প্রতিপাদ্য ধারণ করে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস) ও পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট চার দিনব্যাপী এই জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে।

ডিইউডিএস-এর সভাপতি শেখ মো. আরমানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে সোসাইটির চিফ মডারেটর অধ্যাপক ড. মাহবুবা নাসরীন এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপ-কমিশনার আব্দুল মান্নান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ডিইউডিএস-এর সাধারণ সম্পাদক মাকসুদা আক্তার তমা অনুষ্ঠান সঞ্চালন করেন। এই প্রতিযোগিতায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে মোট ৮০টি দল অংশ নেয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই প্রতিযোগিতা আয়োজনের জন্য আয়োজক ও এতে অংশগ্রহণকারী সব দলকে অভিনন্দন জানান। তিনি বলেন, বিতর্ক অঙ্গন গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার একটি উৎকৃষ্ট প্লাটফর্ম। কোন উগ্রবাদ সভ্য মানবসমাজের কাছেই গ্রহণযোগ্য নয়। উগ্রবাদ প্রতিরোধে এই ধরনের বিতর্ক প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website