উচ্চ মাধ্যমিকে উপবৃত্তি : নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ - কলেজ - দৈনিকশিক্ষা

উচ্চ মাধ্যমিকে উপবৃত্তি : নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

উচ্চমাধ্যমিকের উপবৃত্তি দিতে ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য নির্ধারিত ছকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের পাঠাতে বলা হবে প্রতিষ্ঠান প্রধানদের। আর শিক্ষা কর্মকর্তারা উপজেলার কলেজগুলোর নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য এসইডিপি প্রকল্পের সমন্বিত উপবৃত্তি কর্মসূচির দপ্তরে পাঠাতে বলা হয়েছে। কর্মসূচির দপ্তর থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের বিষয়টি জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, প্রতিষ্ঠান প্রধানদের শ্রেণি, শিক্ষাবর্ষ বিভাগ, গ্রুপ, ভর্তিকৃত মোট শিক্ষার্থী সংখ্যা, উপবৃত্তি প্রাপ্য শিক্ষার্থীর সংখ্যা ও শিক্ষার্থীদের বিবরণ উল্লেখ করে নির্ধারিত ছকে তথ্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের পাঠাতে বলা হয়েছে। নির্বাচিত শিক্ষার্থীদের বিবরণ হিসেবে শিক্ষার্থীর নাম, বাবা-মায়ের নাম, শিক্ষাবর্ষ, শ্রেণি, ঠিকানা এবং শিক্ষার্থী ও অভিভাবকের ফোন নম্বরসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অফিসে পাঠাতে বলা হয়েছে। এছাড়া নির্বাচিত শিক্ষার্থীদের তালিকার একটি মূল কপি প্রতিষ্ঠানে সংরক্ষণ করতে বলা হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানগুলো থেকে আসা শিক্ষার্থীদের তালিকা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদেরও সংরক্ষণ করতে বলা হয়েছে।

এছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের একটি নির্ধারিত ছকে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলো নাম উল্লেখ করে প্রতিষ্ঠানগুলোতে গ্রুপওয়ারী ভর্তিকৃত শিক্ষার্থীদেরর সংখ্যা ও উপবৃত্তি প্রাপ্য শিক্ষার্থীদের সংখ্যা লিপিবদ্ধ করে তা ইমেইলে ([email protected]) এসইডিপি প্রকল্পের সমন্বিত উপবৃত্তি কর্মসূচির দপ্তরে পাঠাতে বলা হয়েছে। 

দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য উপবৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য পাঠানোর ছক তুলে ধরা হল। 

ছক দেখতে ক্লিক করুন: 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য - dainik shiksha সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া - dainik shiksha একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা - dainik shiksha চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার - dainik shiksha প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা - dainik shiksha মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা please click here to view dainikshiksha website