উদীয়মান শিল্পীদের নিয়ে ‘ঢাকা সেশনসের’ সঙ্গে বিকাশ - বিবিধ - দৈনিকশিক্ষা

উদীয়মান শিল্পীদের নিয়ে ‘ঢাকা সেশনসের’ সঙ্গে বিকাশ

নিজস্ব প্রতিবেদক |

শুরু হয়েছে বিকাশ নিবেদিত তরুণ ও উদীয়মান শিল্পীদের পরিবেশনা নিয়ে ‘ঢাকা সেশনসের’ দ্বিতীয় সিজন। বুকস্টোরের ক্ষুদ্র পরিসরে কনসার্টের এই নতুন ধারার সাথে শহুরে শ্রোতাদের ইতোমধ্যে পরিচয় করিয়ে দিয়েছে ইউটিউব চ্যানেল প্ল্যাটফর্ম ‘ঢাকা সেশনস’।

সংগীতসহ শিল্পকলার বিভিন্ন শাখার নতুন ও উদীয়মান শিল্পীদের প্রতিভা বিকাশের সুযোগ করে দিতেই এই আয়োজন। এবারের আসরে বিকাশের সম্পৃক্ততা তাতে নতুন মাত্রা যোগ করলো। তরুণ শিল্পীরা আরও বড় পরিসরে নিজেদেরকে তুলে ধরার সুযোগ পেলেন। পাশাপাশি দর্শকরা এই করোনা পরিস্থিতিতে ঘরে বসেই অনলাইনে বিনোদনের খোরাক পেলেন।

ঢাকা সেশনের দ্বিতীয় সিজনে ইতোমধ্যে দুখি মাজেদা, বাউল শামসু, দ্য সি-স কোয়ার্টেট, লাবিক কামাল গৌরব অ্যান্ড দ্য ব্যান্ড, আরমিন মুসা এবং আরবোভাইরাস দর্শকদের মন মাতিয়েছেন। শিগগিরই আরও শিল্পীরা যোগ দেবেন এই আসরে।

এই অতিমারীর মধ্যে ঢাকা সেশনসের এই আয়োজন শিল্পীদের যেমন তাদের প্রিয় মঞ্চে ফিরে আনলো তেমনি দর্শকদেরও ঘরে বসেই বিনোদিত হওয়ার সুযোগ তৈরি করে দিলো। প্রথম সিজনের মতো এবারও বইপ্রেমীদের প্রিয় ঠিকানা ‘বুক ওয়ার্মে’ অনুষ্ঠানগুলো ধারণ করা হচ্ছে।

সিজন-২ এ ‘দুখি মাজেদা ফিচারিং বাউল শামসু’ শিরোনামে পরিবেশিত লোকসঙ্গীত নেটিজেনদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। সংগীতশিল্পী মাজেদার গল্প আর গানগুলোর আবেগ, দর্শন এবং গভীরতা শ্রোতাদের মন ছুঁয়ে গেছে। মাজেদা বলেন, প্রতিদিনের কাজ শেষে আমি আমার ওস্তাদের সাথে গান গাইতাম। গত বছর করোনার কারণে আমার চাকরি হারাই। এখন আমি আমার সবটুকু সময় নিয়ে গানে ডুবে আছি।

মাজেদার মতো শিল্পীরাই ঢাকা সেশনস অনুষ্ঠানটির মূল অনুপ্রেরণা। মাজেদার ওস্তাদ বাউল শামসু বলেন, ঢাকা সেশনসের মতো আসরে গান গাইতে পারায় আমরা অত্যন্ত আনন্দিত এবং আয়োজকদের কাছে কৃতজ্ঞ।

‘ঢাকা সেশনস পাওয়ার্ড বাই বিকাশের’ সবগুলো এপিসোড দেখা যাবে ঢাকা সেশনস এর অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজ (ইউটিউব- https://www.youtube.com/dhakasessions, ফেসবুক- https://facebook.com/DhakaSessions/) এবং বিকাশের ফেসবুক পেইজ (https://www.facebook.com/bkashlimited) থেকে। এছাড়া যে কেউ তার আশেপাশের পরিচিত কোনো প্রতিভাবান শিল্পী থাকলে ভিডিও লিঙ্কসহ যোগাযোগ করতে পারেন [email protected] - এই ইমেইলে।

পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ৫ শর্তে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইউজিসি - dainik shiksha ৫ শর্তে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা নেয়ার অনুমতি দিলো ইউজিসি এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে আদালত অবমাননার মামলায় অন্তর্ভুক্তির নির্দেশ - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যানকে আদালত অবমাননার মামলায় অন্তর্ভুক্তির নির্দেশ এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন - dainik shiksha এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন গভীর রাতে পরীক্ষার সময় রেখে পাবিপ্রবিতে রুটিন প্রকাশ - dainik shiksha গভীর রাতে পরীক্ষার সময় রেখে পাবিপ্রবিতে রুটিন প্রকাশ ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত - dainik shiksha ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা - dainik shiksha লকডাউন বাড়লে পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website