উপবৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি চলবে - স্কুল - দৈনিকশিক্ষা

উপবৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি চলবে

নিজস্ব প্রতিবেদক |

সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতাভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো ২০২১ খ্রিষ্টাব্দে ৬ষ্ঠ শ্রেণিতে ও ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত উপবৃত্তির জন্য শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি চলছে। লকডাউনের সময়েও তথ্য অন্তর্ভুক্তি চলবে৷ লকডাউনের কারণে তথ্য এইচএসপি এমআইএস সার্ভারে অন্তর্ভুক্তি স্থগিত করার কোন পরিকল্পনা নেই বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন সমন্বিত উপবৃত্তি কর্মসূচির কর্মকর্তারা।

দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে যোগাযোগ করা হলে রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় এক কর্মকর্তা বলেন, উপবৃত্তির তথ্য অন্তর্ভুক্তি চলবে। সার্ভারে তথ্য অন্তর্ভুক্ত করতে হবে। এক্ষেত্রে জন সমাগম হওয়ার কোন সুযোগ নেই।

এর আগে গত ৩ এপ্রিল উপবৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য এইচএসপি এমআইএস সার্ভারে অন্তর্ভুক্তি শুরু হয়। আগামী ২৩ এপ্রিল রাত ১২টা পর্যন্ত শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি চলবে। একইসাথে এইচএসপি এমআইএস সার্ভারে শিক্ষা প্রতিষ্ঠানের প্রফাইল ফরম পূরণ করতে হবে। 

এদিকে দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে আগামীকাল সোমবার (৫ এপ্রিল) থেকে দুই সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

স্বাস্থ্যবিধি না মানলে করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর - dainik shiksha স্বাস্থ্যবিধি না মানলে করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে - dainik shiksha সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে ‘আগামী শিক্ষাবর্ষেই প্রাথমিকের কারিকুলামে যুক্ত হচ্ছে প্রোগ্রামিং’ - dainik shiksha ‘আগামী শিক্ষাবর্ষেই প্রাথমিকের কারিকুলামে যুক্ত হচ্ছে প্রোগ্রামিং’ ভর্তি পরীক্ষা পেছানো নিয়ে যা ভাবছে বিশ্ববিদ্যালয় পরিষদ - dainik shiksha ভর্তি পরীক্ষা পেছানো নিয়ে যা ভাবছে বিশ্ববিদ্যালয় পরিষদ বিপুল সম্পদের মালিক শিক্ষা কর্মকর্তা, দুদকে অভিযোগ কর্মচারীর - dainik shiksha বিপুল সম্পদের মালিক শিক্ষা কর্মকর্তা, দুদকে অভিযোগ কর্মচারীর দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন - dainik shiksha ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ - dainik shiksha লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল - dainik shiksha চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল সেই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি - dainik shiksha সেই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি please click here to view dainikshiksha website