উপবৃত্তি পেতে ডিগ্রি শিক্ষার্থীদের আবেদন ১০ ফেব্রুয়ারির মধ্যে - বিবিধ - দৈনিকশিক্ষা

উপবৃত্তি পেতে ডিগ্রি শিক্ষার্থীদের আবেদন ১০ ফেব্রুয়ারির মধ্যে

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি পাস কোর্স ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি দেবে সরকার। এজন্য শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন চেয়েছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। অনলাইনে নিবন্ধন করে শিক্ষার্থীদের উপবৃত্তির আবেদন করতে হবে। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষার্থীদের আবেদন করতে বলা হয়েছে। 

ইতোমধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক পাস কোর্স ও সমমান পর্যায়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছ থেকে আবেদন চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। সোমবার বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ২০১৭-১৮, ২০১৮-১৯ এবং ২০১৯-২০ শিক্ষাবর্ষে (তৃতীয় বর্ষ, দ্বিতীয় বর্ষ এবং প্রথম বর্ষ) ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের নিকট থেকে উপবৃত্তির আবেদন আহ্বান করা হচ্ছে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, উপবৃত্তি প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে নির্ধারিত লিংকে (http://estipend.pmeat.gov.bd) প্রবেশ করে অনলাইনে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য প্রয়োজনীয় নির্দেশনা ওয়েবসাইটে ব্যবহার নির্দেশিকায় পাওয়া যাবে। সফটওয়্যারে তথ্য এন্ট্রির জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা আগের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে অথবা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইএমআইএস সফটওয়্যারের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করেও লগইন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ব্যবহার নির্দেশিকার শর্তা অনুসরণ করে ৯ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত সিস্টেম ব্যবহার করে অনলাইনে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। সামগ্রিক প্রক্রিয়া সম্পন্ন করে আগামী ২৮ ফেব্রুয়ারি মধ্যে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা সিস্টেম ব্যবহার করে অনলাইনে পাঠাতে হবে।

***শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

ফাজিল পরীক্ষা স্থগিত - dainik shiksha ফাজিল পরীক্ষা স্থগিত মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস - dainik shiksha মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের please click here to view dainikshiksha website