উপাচার্যের অপসারণের দাবিতে আইইউটি শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ - দৈনিকশিক্ষা

উপাচার্যের অপসারণের দাবিতে আইইউটি শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি |

কর্মচারীদের ছাটাইসহ বিভিন্ন অভিযোগে গাজীপুরের ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির উপাচার্যের অপসারণের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করছে শিক্ষক-শিক্ষার্থীরা।

জয়দেবপুর থানার ওসি মো. আমিনুল ইসলাম জানান, মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৮টার থেকে হওয়া ওই বিক্ষোভ বেলা ২টার দিকেও চলছিল।

তিনি বলেন, “সকালে ‘সেভ আইউটি’ শ্লোগান লেখা ব্যানার নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে জড়ো হন শিক্ষার্থী ও বেশ কয়েকজন শিক্ষক। ভেতর থেকে প্রধান ফটকের তালা আটকে তারা সেখানে অবস্থান নিয়ে ভিসির বিরুদ্ধে স্লোগান দিয়ে তার অপসারণ দাবি করছেন তারা।”

 

গাজীপুরের বোর্ড বাজারে অবস্থিত আইইউটির উপাচার্য অধ্যাপক মোনাজ আহমেদ নুর।
আইইউটির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল হামিদ বলেন, “শিক্ষক-কর্মচারীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, বিনা কারণে কর্মচারী ছাটাই, ছাত্রীদের হয়রানিসহ ১৩ দফা দাবিতে সকাল থেকে ছাত্র, শিক্ষক ও কর্মচারীরা সমন্বনিতভাবে ভিসি স্যারের বিরুদ্ধে আন্দোলনে আছি।

“অবিলম্বে আমরা তার অপসারণের দাবি করছি। আমাদের বিশ্ববিদ্যালয় যেহেতু ওআইসির অধীনে চলে তাই আমরা ওআইসির মহাসচিবের হস্তক্ষেপ কামনা করছি।”

পরিস্থিতি নিয়ন্ত্রণে ভিসি ও আন্দোলনকারীদের সঙ্গে আলোচনার চেষ্টা চলছেন বলে ওসি আমিনুল জানিয়েছেন।
এ নিয়ে কথা বলতে পক্ষ থেকে উপাচার্যের সঙ্গে যোগযোগ করা হলে তিনি বলেন, “ওই ব্যাপারে পরে কথা বলব।”

যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই please click here to view dainikshiksha website Execution time: 0.0037369728088379