উপাচার্য-রেজিস্ট্রারের সাক্ষর জাল করা জবি শিক্ষার্থী রিমান্ডে

জবি প্রতনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য, রেজিস্ট্রার ও বিভাগীয় চেয়ারম্যানের সাক্ষর ও সিল নকল করার মামলায় গ্রেফতার শিক্ষার্থী সজিব আহমেদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর তাকে পাঁচ দিনের রিমান্ডে চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) হাসান মাতুব্বর। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সজিব আহমেদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের ষোড়শ ব্যাচের শিক্ষার্থী।

জানা যায়, সজীব আহমেদ ২০২০-২১ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হয়। পরবর্তীতে এ বিষয় তার পছন্দ না হওয়ায় গত ২৩ মে বিভাগ পরিবর্তনের আবেদন করেন। মুসলিম হওয়া সত্ত্বেও বিভাগ পরিবর্তনের আবেদন পত্রে নিজেকে হিন্দু ধর্মাবলম্বী দাবি করে সজীব বলেন, হিন্দু ধর্মাবলম্বী হওয়ায় ইসলামিক স্টাডিজ বিভাগে পড়াশোনা করা কষ্টসাধ্য হয়ে উঠে তার, যার প্রেক্ষিতে দর্শন বিভাগে মাইগ্রেশনের ইচ্ছা তার। বিভাগ পরিবর্তনের জন্য করা আবেদন পত্রে নিজেকে হিন্দু পরিচয় দেয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, কলা অনুষদের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যানের স্বাক্ষরও নকল করেছে সজিব। 

এ ঘটনার বিষয়টি পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যায়ের প্রক্টর ড. মোস্তফা কামাল কোতয়ালি থানা-পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সজিব আহমেদকে হেফাজতে নেন। তার কাছ থেকে জাল সিল ও সই সংবলিত ২ পাতা ও অন্যান্য কাগজপত্র জব্দ করা হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাইদুর রহমান বাদি হয়ে মামলা করেন।

জানা গেছে, সজিব আজমেদ বিগত দুই মাস সে বিমান বাহিনীর ওয়াচম্যান পদে কর্মরত ছিলেন।

শিক্ষা উপকরণের দাম না বাড়ানোর দাবি করবেন শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষা উপকরণের দাম না বাড়ানোর দাবি করবেন শিক্ষামন্ত্রী ১০ হাজার প্রাথমিক বিদ্যালয়ে হবে খেলার মাঠ - dainik shiksha ১০ হাজার প্রাথমিক বিদ্যালয়ে হবে খেলার মাঠ এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে অর্ধদিবস কর্মবিরতি ঘোষণা - dainik shiksha এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে অর্ধদিবস কর্মবিরতি ঘোষণা বই হবে আগ্রহের, স্কুল হবে প্রিয় প্রাঙ্গণ : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha বই হবে আগ্রহের, স্কুল হবে প্রিয় প্রাঙ্গণ : গণশিক্ষা প্রতিমন্ত্রী আন্ডারওয়্যারের ভেতর মোবাইল, ভর্তি পরীক্ষার্থী আটক - dainik shiksha আন্ডারওয়্যারের ভেতর মোবাইল, ভর্তি পরীক্ষার্থী আটক ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক - dainik shiksha ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক বকেয়া টাইম স্কেল পেলেন সরকারি টেকনিক্যাল স্কুল-কলেজের ১৩২ কর্মচারী - dainik shiksha বকেয়া টাইম স্কেল পেলেন সরকারি টেকনিক্যাল স্কুল-কলেজের ১৩২ কর্মচারী অর্ধযুগ পরে চাকরি ফিরে পেলেন ইবি শিক্ষক - dainik shiksha অর্ধযুগ পরে চাকরি ফিরে পেলেন ইবি শিক্ষক please click here to view dainikshiksha website Execution time: 0.0045409202575684