এইচএসসির ৬ষ্ঠ দিনে বহিষ্কার ২৫ - দৈনিকশিক্ষা

এইচএসসির ৬ষ্ঠ দিনে বহিষ্কার ২৫

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

এইচএসসি ও সমমান পরীক্ষার ৬ষ্ঠ দিনে নকল করার দায়ে মোট ২৫ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ দিন অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ৮৩ জন পরীক্ষার্থী।

বৃহস্পতিবার (১১ জুলাই) পরীক্ষা শেষে শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ এ তথ্য জানিয়েছে।

নতুন করে সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা শুরু হওয়ায় নয়টি শিক্ষা বোর্ডের অধীনে পদার্থ বিজ্ঞান ১ম পত্র, হিসাব বিজ্ঞান ১ম পত্র ও যুক্তিবিদ্যা বিষয়ে মোট পরীক্ষার্থী ছিলেন ৬ লাখ ৬৮ হাজার ৪৬ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ৫ লাখ ৯৮ হাজার ৮৭৩ জন। অনুপস্থিত ছিলেন ৭ হাজার ৯৭৩ জন। নয় বোর্ডে অনুপস্থিত হার ছিলো ১ দশমিক ৩১ শতাংশ। নকলের দায়ে বহিষ্কার করা হয়েছে ১৭ জনকে। 

এদিকে, আলিমের আজ ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলেন ৮৪ হাজার ৯৪১ জন, এর মধ্যে অংশগ্রহণ করেছেন ৮১ হাজার ২৭৪ জন। বহিষ্কার হয়েছেন ৬ জন। অনুপস্থিত ছিলেন ৩ হাজার ৬৬৭ জন পরীক্ষার্থী।   

অপরদিকে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে অফিস ম্যানেজমেন্ট ও ব্যবসায় সংগঠন দ্বিতীয়পত্র বিষয়ে মোট পরীক্ষার্থী ছিলেন ১ লাখ ৭ হাজার ১৫৩ জন, এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১ লাখ ৫ হাজার ৭১০ জন। বহিষ্কার হয়েছেন ২ জন। অনুপস্থিত ছিলেন ১ হাজার ৪৪৩ জন পরীক্ষার্থী।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0031280517578125