এইচএসসির ফল প্রকাশ নিয়ে আজ বৈঠকে বসবে সব বোর্ড - এইচএসসি/আলিম - দৈনিকশিক্ষা

এইচএসসির ফল প্রকাশ নিয়ে আজ বৈঠকে বসবে সব বোর্ড

নিজস্ব প্রতিবেদক |

এইচএসসি ও সমমানের পরীক্ষা গত ২ ডিসেম্বর শুরু হয়ে ৩০ ডিসেম্বর শেষ হয়। পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে এই পরীক্ষার ফল দেওয়া হবে বলে আগেই জানানো হয়েছে। আগামী মাসের (ফেব্রুয়ারি) প্রথম সপ্তাহে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের লক্ষ্যে আজ মঙ্গলবার দেশের সব শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকেরা এক বৈঠকে বসার কথা রয়েছে।

এই বছর নতুন পদ্ধতিতে পরীক্ষা হওয়ায় ফল প্রকাশের জন্য একটি নীতিমালা প্রণয়ন করতে হবে। সে জন্য মঙ্গলবার দেশের সব শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকেরা বৈঠক করে এসব বিষয়ে প্রস্তাবনা তৈরি করবে। 

আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ ফল প্রকাশের বিষয়ে বলেন, পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে যাতে ফল প্রকাশ করা যায় সে লক্ষ্যে কাজ করা হচ্ছে। আশা করা যাচ্ছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশ করা যাবে। 

করোনা কারণে বিভাগভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ের ছয়টি পত্রে এবারের এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১১টি শিক্ষা বোর্ডের প্রায় ১৪ লাখ শিক্ষার্থী অংশ নেয়। 

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website