একদিনের ডিসি হয়ে কুড়িগ্রামকে বাল্যবিয়ে মুক্ত করার সুপারিশ ছাত্রীর - স্কুল - দৈনিকশিক্ষা

একদিনের ডিসি হয়ে কুড়িগ্রামকে বাল্যবিয়ে মুক্ত করার সুপারিশ ছাত্রীর

কুড়িগ্রাম প্রতিনিধি |

নানা আয়োজনে কুড়িগ্রামে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে কুড়িগ্রামের দশম শ্রেণি পড়ুয়া ইসরাত জাহান ইতি একদিনের জন্য জেলা প্রশাসক (ডিসি) হিসেবে প্রতীকি দায়িত্ব পেয়েছেন। একদিনের ডিসি হয়ে কুড়িগ্রামকে বাল্যবিয়ে মুক্ত করার সুপারিশ করেছেন স্কুলছাত্রী ইতি।

সোমবার (১১ অক্টোবর) জেলা প্রশাসক রেজাউল করিম তার পাশের আসনে বসিয়ে গার্লস টেকওভার অনুষ্ঠানের মাধ্যমে নতুন দায়িত্বপ্রাপ্ত প্রতীকি জেলা প্রশাসককে দায়িত্ব হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও জেলা শিশু টাস্কফোর্সের সদস্যবৃন্দ।
 
দায়িত্ব নেওয়ার পর ইসরাত জাহান ইতি কুড়িগ্রাম জেলাকে বাল্যবিয়ে মুক্ত করার সুপারিশ করেন। একইসাথে জেলায় শিশু নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশমালা তুলে ধরেন।

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ২০২১ ও  বিশ্ব শিশু সপ্তাহ উপলক্ষে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, অপরাজেয় বাংলাদেশ, ইয়ুথ ফর চেঞ্জ এবং জেলা প্রশাসনের সহযোগিতায় বেসরকারি সংস্থা ইয়েস বাংলাদেশ এ অনুষ্ঠানের আয়োজন করে।

please click here to view dainikshiksha website