একাদশে ভর্তিতে পরীক্ষা নেবে সেন্ট গ্রেগরি কলেজ - ভর্তি - দৈনিকশিক্ষা

একাদশে ভর্তিতে পরীক্ষা নেবে সেন্ট গ্রেগরি কলেজ

নিজস্ব প্রতিবেদক |

একাদশ শ্রেণিতে নতুন শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজধানীর সূত্রপুরের সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজ। কলেজে একfদশ শ্রেণিতে ভর্তিতে পরীক্ষা দিতে হবে শিক্ষার্থীদের। কলেজের বিজ্ঞান বিভাগের জন্য নূন্যতম জিপিএ-৪ দশমিক ৭৮, ব্যবসায় শিক্ষা বিভাগের জন্য ন্যূনতম জিপিএ ৩ দশমিক ৮০ এবং মানবিক বিভাগের ন্যূনতম জিপিএ ৩ নির্ধারণ করা হয়েছে। বিজ্ঞান বিভাগে ৩০০, ব্যবসায় শিক্ষা বিভাগে ৮০ ও মানবিক বিভাগে ৮০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

এসব তথ্য জানিয়ে একদশ শ্রেণিতে নতুন শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি জারি করেছে সেন্ট গ্রেগরি হাইস্কুল অ্যান্ড কলেজ।

জানা গেছে, ৮ থেকে ১২ জানুয়ারি ক্যাম্পাসে এসে ভর্তির আবেদনের ফরম সংগ্রহ করা যাবে। একইসময়ে আবেদন ফরম জমা নেয়া যাবে। ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। ১৪ জানুয়ারি (শুক্রবার) সকালে প্রতিষ্ঠানটিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ দিন সকাল নয়টায় বিজ্ঞান বিভাগের ও বেলা এগারোটায় মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

লিখিত পরীক্ষার বিষয়: 

বিজ্ঞান বিভাগে বাংলা, ইংরেজি, পদার্থবিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত বা জীববিজ্ঞান বিষয়ের পরীক্ষা নেয়া হবে। ব্যবসায় শিক্ষা বিভাগে বাংলা, ইংরেজি, হিসাববিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং এবং ব্যবসায় উদ্যোগ বিষয়ের পরীক্ষা নেয়া হবে। আর মানবিক বিভাগে বাংলা, ইংরেজি, ভূগোল, পৌরনীতি ও অর্থনীতি বিষয়ের পরীক্ষা নেয়া হবে। ১৪ জানুয়ারি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৩ জানুয়ারি আসন বণ্টন প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। 

দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য সেন্ট গ্রেগরি হাইস্কুল অ্যান্ড কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি তুলে ধরা হলো।

***শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website