একাদশ ভর্তির আবেদন ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

একাদশ ভর্তির আবেদন ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে

নিজস্ব প্রতিবেদক |

২০২১-২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণি, টেকনিক্যাল ও ডিপ্লোমা কারিকুলামের ভর্তির আবেদন ও নিবন্ধন ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশ অ্যাপ থেকে। অনলাইনে সব শিক্ষাবোর্ডের অধীনে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভর্তির প্রথম পর্যায়ের এ আবেদন করা যাবে ১৫ জানুয়ারি পর্যন্ত। পরবর্তী ধাপে প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের নিবন্ধন ফিও বিকাশ অ্যাপ দিয়েই পরিশোধ করা যাবে সহজে।

http://xiclassadmission.gov.bd/ লিংকে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন করা যাবে। 

বিকাশ অ্যাপ থেকে আবেদন ফি দিতে পে বিল অপশন থেকে একাদশ শ্রেণিতে ভর্তি (XI Class Admission) ট্যাপ করতে হবে। বোর্ডের নাম, পাশের বছর সিলেক্ট করে রোল নম্বর ও মোবাইল নম্বর দিতে হবে। ফিয়ের পরিমাণ চেক করে পরের স্ক্রিনে যেতে ট্যাপ করতে হবে। পরবর্তীতে বিকাশ পিন নম্বর দিয়ে ট্যাপ করে লেনদেন সম্পন্ন হলেই ম্যাসেজ এবং ডিজিটাল রিসিট পেয়ে যাবেন আবেদনকারীরা। বিকাশ নম্বরে একটি এসএমএসও পাওয়া যাবে যা পরবর্তী কার্যক্রমের জন্য সংরক্ষন করতে হবে।

একইভাবে বিকাশ অ্যাপের পে বিল অপশনে গিয়ে ডিটিই (DTE) বা বিটিইবি (BTEB) সিলেক্ট করে একই প্রক্রিয়া অনুসরণ করে টেকনিক্যাল ও ডিপ্লোমা ভর্তির জন্য আবেদন করা যাবে।

https://www.bkash.com/class11-admission লিংকে ক্লিক করে বিকাশে ফি পরিশোধের বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ১ম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীরা ৩০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারির মধ্যে বিকাশের মাধ্যমে নিবন্ধন ফি পরিশোধ করে ভর্তি নিশ্চিত করতে পারবেন। ২য় ও ৩য় পর্যায়ের আবেদন ফি এবং নিবন্ধন ফিও বিকাশ অ্যাপ দিয়ে পরিশোধের সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

শিক্ষক নিয়োগ : ৩৪ হাজার প্রার্থীর সুপারিশপত্র প্রকাশ - dainik shiksha শিক্ষক নিয়োগ : ৩৪ হাজার প্রার্থীর সুপারিশপত্র প্রকাশ শাবিপ্রবি ভালো না থাকার নেপথ্য কাহিনী শুনুন ড. জাফর ইকবালের মুখে - dainik shiksha শাবিপ্রবি ভালো না থাকার নেপথ্য কাহিনী শুনুন ড. জাফর ইকবালের মুখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ফেল থেকে জিপিএ-৫ পেলেন ৩৫ শিক্ষার্থী - dainik shiksha ফেল থেকে জিপিএ-৫ পেলেন ৩৫ শিক্ষার্থী ভিসির পদত্যাগ করা উচিত : এন আই খান - dainik shiksha ভিসির পদত্যাগ করা উচিত : এন আই খান করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা - dainik shiksha করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে please click here to view dainikshiksha website