একাধিক পদে লোকবল নেবে পাট গবেষণা ইনস্টিটিউট - চাকরির খবর - দৈনিকশিক্ষা

একাধিক পদে লোকবল নেবে পাট গবেষণা ইনস্টিটিউট

দৈনিকশিক্ষা ডেস্ক |

একাধিক পদে লোকবল নেবে বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট (বিজেআরআই)। নারী ও পুরুষ উভয় প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।  

পদের নাম: বৈজ্ঞানিক কর্মকর্তা।

পদের সংখ্যা: ২০টি।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য: বিএসসি (কৃষি) /বিএসসি (টেক) /এমএস/এমএসসি এবং সব পর্যায়ে ন্যূনতম ২য় বিভাগ/শ্রেণিসহ বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থী অগ্রাধিকারযোগ্য।

পদের নাম: এডিটর-কাম-পাবলিসিটি অফিসার।

পদের সংখ্যা: ১টি।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য: সাংবাদিকতায় এমএ/বিএসসি (কৃষি) /বিএসসি (টেক) /এমএসসি/নিবন্ধ রচনা/এডিটিংয়ের কাজে যোগ্যতাসম্পন্ন প্রার্থী অগ্রাধিকারযোগ্য।

পদের নাম: উপসহকারী প্রকৌশলী (মেশিন ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট সেকশন)।

পদের সংখ্যা: ১টি।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা।

পদের নাম: বৈজ্ঞানিক সহকারী।

পদের সংখ্যা: ২টি।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: কমপক্ষে ২য় বিভাগে বিএসসি পাস/বয়ন প্রকৌশলীতে ডিপ্লোমা/প্রকৌশলীতে ডিপ্লোমা/দুই বছরের অভিজ্ঞতাসহ বয়ন কোর্সে সার্টিফিকেটধারী।

পদের নাম: জুনিয়র মাঠ সহকারী।

পদের সংখ্যা: ৪টি।

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: কৃষি ডিপ্লোমা/কৃষি সনদ/এইচএসসি (কৃষি)। কৃষি ডিপ্লোমাধারীকে অগ্রাধিকার দেওয়া হবে।

পদের নাম: সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।

পদের সংখ্যা: ১টি।

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য: সাঁটলিপিতে ইংরেজি ও বাংলায় যথাক্রমে ৬০ ও ৪০ শব্দের গতিসম্পন্ন এবং মুদ্রাক্ষরিক। ইংরেজি ও বাংলায় যথাক্রমে ৩০ ও ২৫ শব্দের গতিসহ এইচএসসি পাস।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর।

পদের সংখ্যা: ৪টি।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য: এইচএসসি পাস। বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে ২০ ও ৩০ টাইপের গতি আবশ্যক।

পদের নাম: ট্রাকচালক/ট্রাক্টরচালক/গাড়িচালক।

পদের সংখ্যা: ২টি।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য: যানবাহন চালনায় পাঁচ বছরের অভিজ্ঞতাসহ ৮ম শ্রেণি পাস। হালকা/ভারী যানবাহন চালনার লাইসেন্স থাকতে হবে (প্রযোজ্য ক্ষেত্রে)।

পদের নাম: স্পিনার।

পদের সংখ্যা: ১টি।

বেতন স্কেল ও অন্যান্য: ৮,৮০০-২১,৩১০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত কোনো প্রতিষ্ঠান বা ইনস্টিটিউট থেকে ট্রেড কোর্স সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণ, তবে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

পদের নাম: ইলেকট্রিশিয়ান।

পদের সংখ্যা: ১টি।

বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য: সরকার অনুমোদিত ইনস্টিটিউট থেকে ট্রেড সার্টিফিকেট। বাস্তব অভিজ্ঞতাসহ প্রার্থী অগ্রাধিকারযোগ্য।

পদের নাম: অফিস সহায়ক।

পদের সংখ্যা: ১টি।

বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য: বাস্তব অভিজ্ঞতাসহ ৫ম শ্রেণি পাস।

আবেদনের প্রক্রিয়া: http://bjri.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে এসএসএমের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ৭ আগস্ট সকাল ১০টা থেকে ৯ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত।

সূত্র: বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটের ওয়েবসাইট

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website