একুশে বইমেলায় সেরা ৯ প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করলো বিকাশ - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

একুশে বইমেলায় সেরা ৯ প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করলো বিকাশ

নিজস্ব প্রতিবেদক |

একুশে বইমেলায় বিকাশ পেমেন্টের মাধ্যমে সর্বোচ্চ বই বিক্রেতা ৯ প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করলো বিকাশ। তিন ক্যাটাগরিতে সেরা বই বিক্রেতা প্রকাশনীগুলোকে এই পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়। 

প্যাভিলিয়ন ক্যাটাগরিতে বিকাশের মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক পেমেন্ট গ্রহণ করে প্রথম পুরস্কার ‘আইফোন’ জিতে নেয় ‘অন্যপ্রকাশ’।

একইভাবে, ভিন্ন দু’টি স্টল ক্যাটাগরিতে সর্বোচ্চ বিক্রেতা হিসেবে প্রথম পুরস্কার ‘আইফোন’ জিতে নেয় ‘বাতিঘর’ ও ‘দ্য পপ আপ ফ্যাক্টরি’ প্রকাশনী। 

দ্বিতীয় পুরস্কার হিসেবে ‘ঢাকা-কক্সবাজার বিমান টিকেট সহ পাঁচ তারকা হোটেলে দুই রাত অবকাশ যাপন’ জিতে নেয় তাম্রলিপি (প্যাভিলিয়ন), আদর্শ (স্টল), ও পারিজাত প্রকাশনী (স্টল)। তৃতীয় পুরস্কার হিসেবে ‘রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে বুফে ডিনার’ জিতে নেয় প্রথমা (প্যাভিলিয়ন), জ্ঞানকোষ (স্টল) ও অস্তিত্ব প্রকাশনী (স্টল)। 

সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রকাশকদের হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন অন্যপ্রকাশের স্বত্বাধিকারী মাজহারুল ইসলাম, বাতিঘরের স্বত্বাধিকারী দীপংকর দাশ, পপ আপ ফ্যাক্টরির রুমানা শারমিন, বিকাশের হেড অফ ডিস্ট্রিবিউশন ও রিটেইল বিজনেস মোহাম্মদ ইরফানুল হক, জেনারেল ম্যানেজার সিরাজুল মাওলা ও অন্যান্য প্রকাশকরা। 

বই মেলায় প্রকাশকদের ডিজিটাল পেমেন্টে উৎসাহিত করতে এই আয়োজন করে দেশের সবচেয়ে বড় এমএফএস সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। দেশজুড়ে বড় ব্র্যান্ড শপ, অনলাইন মার্কেটে প্লেসসহ গলির ফার্মেসী, মুদি দোকান, লাইব্রেরি, লাইফস্টাইল পণ্যের ছোট বড় সব দোকানে ক্রমশ জনপ্রিয় হচ্ছে বিকাশ পেমেন্ট। বর্তমানে দুই লাখ ৬০ হাজারেরও বেশি মার্চেন্ট রয়েছে বিকাশের।

উল্লেখ্য, বাংলা একাডেমি আয়োজিত একুশে বই মেলার সঙ্গে বিকাশের সম্পৃক্ততা দীর্ঘ দিনের। বই কিনতে উৎসাহিত করতে প্রতি বছর বইমেলায় ক্যাশব্যাকও দিয়ে আসছে বিকাশ। এছাড়া গত পাঁচ বছর ধরে মূল পৃষ্ঠপোষক হিসেবেও বাংলা একাডেমি একুশে বই মেলার সঙ্গে সম্পৃক্ত আছে বিকাশ।

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website