এক ঘণ্টা ডিসির দায়িত্বে কলেজছাত্রী আফিয়া - বিবিধ - দৈনিকশিক্ষা

এক ঘণ্টা ডিসির দায়িত্বে কলেজছাত্রী আফিয়া

বগুড়া প্রতিনিধি |

বগুড়ায় এক ঘণ্টার জন্য জেলা প্রশাসক (ডিসি) হিসেবে ‘প্রতীকী দায়িত্ব’ পালন করেছেন কলেজছাত্রী আফিয়া ইবনাত। সোমবার (১১ অক্টোবর) দুপুর ১২টায় বগুড়ার জেলা প্রশাসক (ডিসি) জিয়াউল হকের কাছ থেকে ‘প্রতীকী দায়িত্ব’ গ্রহণ করেন তিনি।

আফিয়া ইবনাত বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের উচ্চ মাধ্যমিকে বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ও ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) এর সাধারণ সম্পাদক। 

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে এনসিটিএফ বগুড়ার আয়োজনে সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে ‘গার্লস টেকওভার’ ক্যাম্পেইন এ কার্যক্রমটি অনুষ্ঠিত হয়। আয়োজক সংগঠনটির পক্ষ থেকে জানানো হয় কন্যা শিশুরা সমাধিকার এবং পর্যাপ্ত সুযোগ পেলে বদলে দিতে পারে তাদের জীবন, সমাজ এবং সমাজের মানুষদের এমন ধারণার বাস্তবতা তুলে ধরতে এ আয়োজন। কলেজছাত্রী আফিয়া তার এক ঘণ্টা দায়িত্ব পালনকালে জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থান করেন এবং কার্যালয়ের বিভিন্ন কার্যক্রমগুলো পর্যবেক্ষণ করেন। জেলা প্রশাসক জিয়াউল হক এ সময় প্রতীকী ডিসি আফিয়াকে তার পদের কি কি দায়িত্ব সেই সম্পর্কে ধারণা দেন। এছাড়াও কার্যালয়ের বিভিন্ন রেজিস্ট্রার কীভাবে সংরক্ষণ করতে হয়, কীভাবে একটি কার্যালয়ের বিভিন্ন দায়িত্ব পালন করতে হয় সেই বিষয়ে পরামর্শ দেন।

এ সময় ডিসি জিয়াউল হক বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। যদি তাদের পর্যাপ্ত সুযোগ করে দেওয়া যায় তবেই একটি সমৃদ্ধ নগরী তথা দেশ গঠন করা সম্ভব। এ শিশুরাই সমাজের বিভিন্ন বড় জায়গায় আসবে, সমাজকে নেতৃত্ব দেবে।

এনসিটিএফ বগুড়ার জেলা ভলেন্টিয়ার সংবাদমকর্মী সঞ্জু রায় এবং পারমিতা ভট্টাচার্য স্বর্ণার সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (গোপনীয়) আশরাফুর রহমান, এনসিটিএফ বগুড়ার উপদেষ্টা এবং দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকরসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকরা।

১৬তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকায় অন্তর্ভুক্তি ‘শিগগিরই’ - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকায় অন্তর্ভুক্তি ‘শিগগিরই’ বৃহস্পতিবার সব প্রাথমিক বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালনের আহ্বান - dainik shiksha বৃহস্পতিবার সব প্রাথমিক বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালনের আহ্বান প্রভাষকদের পদোন্নতির রূপরেখা প্রণয়নে ফের সভা বৃহস্পতিবার - dainik shiksha প্রভাষকদের পদোন্নতির রূপরেখা প্রণয়নে ফের সভা বৃহস্পতিবার ৩৫ বছর ধরে কলেজে উর্দু শিক্ষার্থী নেই, তবু নিয়োগ হচ্ছে শিক্ষা ক্যাডার - dainik shiksha ৩৫ বছর ধরে কলেজে উর্দু শিক্ষার্থী নেই, তবু নিয়োগ হচ্ছে শিক্ষা ক্যাডার ‘শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে’ - dainik shiksha ‘শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে’ সুস্থ আছেন খালেদা জিয়া, অসুস্থতা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ : ফখরুল - dainik shiksha সুস্থ আছেন খালেদা জিয়া, অসুস্থতা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ : ফখরুল বঙ্গমাতার নামে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নামকরণের সিদ্ধান্ত - dainik shiksha বঙ্গমাতার নামে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নামকরণের সিদ্ধান্ত এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের নম্বর এন্ট্রির সুযোগ বৃহস্পতিবার পর্যন্ত - dainik shiksha এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের নম্বর এন্ট্রির সুযোগ বৃহস্পতিবার পর্যন্ত please click here to view dainikshiksha website