এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন - বিবিধ - দৈনিকশিক্ষা

এক স্কুলশিক্ষার্থীর শরীরে করোনা পেয়েই তড়িঘড়ি ৩ দিনের লকডাউন

দৈনিকশিক্ষা ডেস্ক |

মহামারি করোনা শুরুর দেড় বছরেরও বেশি সময় পর ভুটানে এক স্কুল শিক্ষার্থী শিশুর দেহে ভাইরাস শনাক্তের পর কঠোর অবস্থানে গেল দেশটির প্রশাসন।

আট বছর বয়সী ওই শিশুর শরীরে করোনাভাইরাস শনাক্তের পরই ভুটানের রাজধানী থিম্পু লকডাউন করে দেয়া হয়েছে। শনিবার (১২ জুন) সন্ধ্যা ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে পরবর্তী ৭২ ঘণ্টা।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

এর আগে এইদিন দুপুরের দিকে থিম্পুর ড্রুক স্কুলের এক শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। পরে তড়িঘড়ি করে শহরে লকডাউন ঘোষণা করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

সংবাদমাধ্যমগুলো বলছে, র্যা পিড অ্যান্টিজেন টেস্টে ওই শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। যদিও আরটি-পিসিআর টেস্টে রিপোর্ট এসেছে নেগেটিভ। পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে ওই শিক্ষার্থীর আবারও করোনা পরীক্ষা করা হবে। এ ছাড়া ৭২ ঘণ্টার এই লকডাউনের সময় থিম্পুজুড়ে সবার করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভুটানের জাতীয় বার্তাসংস্থা বিবিএস জানিয়েছে, থিম্পুর একটি বিদ্যালয়ে নিয়ম মাফিক র্যা পিড অ্যান্টিজেন টেস্ট চলছিল। সেই পরীক্ষায় এক শিক্ষার্থীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপরই তাৎক্ষণিকভাবে রাজধানী শহরে লকডাউন জারি করার সিদ্ধান্ত নেয় সরকার।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

ঘোষিত লকডাউনে থিম্পুতে ঢোকার সকল প্রবেশপথ বন্ধ করে দেয়া হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী লোটে শেরিং দেশের নাগরিকদের বলেছেন, আজ আমরা আরও একটি বাস্তবতার মুখোমুখি হয়েছি। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ রোধে অনুগ্রহ করে এতদিন যেভাবে করেছেন সেভাবেই সহযোগিতা করুন। আমরা সবাই মিলে এই ভাইরাসকে মোকাবিলা করব।

সূত্র : ইস্ট মজো

শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার - dainik shiksha শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই - dainik shiksha ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই ভালোমানের স্কুল এমপিওভুক্তি ও জাতীয়করণের সুপারিশ - dainik shiksha ভালোমানের স্কুল এমপিওভুক্তি ও জাতীয়করণের সুপারিশ মাদরাসার গ্রন্থাগারিকরাও শিক্ষক মর্যাদা পেলেন - dainik shiksha মাদরাসার গ্রন্থাগারিকরাও শিক্ষক মর্যাদা পেলেন এবারের এইচএসসির অ্যাসাইনমেন্ট এখনও হাতে পায়নি শিক্ষা অধিদপ্তর - dainik shiksha এবারের এইচএসসির অ্যাসাইনমেন্ট এখনও হাতে পায়নি শিক্ষা অধিদপ্তর মাদরাসায় গ্রন্থাগার শিক্ষক নিয়োগ : নিবন্ধন সিলেবাস প্রণয়নের নির্দেশ - dainik shiksha মাদরাসায় গ্রন্থাগার শিক্ষক নিয়োগ : নিবন্ধন সিলেবাস প্রণয়নের নির্দেশ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট স্থগিত - dainik shiksha মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট স্থগিত উচ্চমাধ্যমিকের অ্যাসাইনমেন্ট ফের স্থগিত - dainik shiksha উচ্চমাধ্যমিকের অ্যাসাইনমেন্ট ফের স্থগিত লকডাউনের পর অনলাইনে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ - dainik shiksha লকডাউনের পর অনলাইনে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ please click here to view dainikshiksha website