এনটিআরসিএর নতুন চেয়ারম্যানের যোগদান - বিবিধ - দৈনিকশিক্ষা

এনটিআরসিএর নতুন চেয়ারম্যানের যোগদান

নিজস্ব প্রতিবেদক |

অবশেষে যোগদান করলেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নতুন চেয়ারম্যান মো. আকরাম হোসেন৷ আজ ২৬ জুলাই বিকেলে চারটার দিকে তিনি রাজধানীর ইস্কাটনস্থ অফিসে যোগদান করেন। অফিসে এসে তিনি জানতে পারেন অফিস চারটা পর্যন্ত, তাই অনেকেই চলে গেছেন। যে কয়েকজন উপস্থিত ছিলেন তাদের সাথে কুশল বিনিময় করে আধাঘন্টা পরেই অফিস ত্যাগ করেন। একাধিক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। তাকে এনটিআরসিএর চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়ে গত ৫ জুলাই প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে, শিক্ষা মন্ত্রণালয়ে যোগদান করলেও আজ রোববার (২৬ জুলাই) দুপুর পর্যন্ত তার এনটিআরসিএতে যোগদানের কোনও সিদ্ধান্ত ছিলো না। দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশ ও লাইভে আলোচনার পরপরই বিকেলে চারটার দিকে তিনি যোগদান করেন। 

জানা গেছে,  চলতি বছরের ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময়ে এনটিআরসিএর সাবেক চেয়ারম্যান এস এম আশফাক হুসেনের অবসরে যান। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব অরুনা বিশ্বাসকে এনবিআরসিএর চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে বদলি করা হলেও তিনি যোগদান করেননি। ফলে গুরুত্বপূর্ণ এই সংস্থাটির নিয়মিত চেয়ারম্যান পদটি খালি ছিলো। এরপর গত ৫ জুলাই অতিরিক্ত সচিব মো. আকরাম হোসেনকে সংস্থাটির চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর শিক্ষা মন্ত্রণালয়ে যোগদান করেন তিনি।

এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানান, আদেশ জারির পর তিনি শিক্ষা মন্ত্রণালয় যোগদান করলেও ২৬ জুলাই দুপুর পর্যন্ত অপেক্ষা করে বিকেলে যোগদান করেন তিনি। জানা গেছে,  শিক্ষা মন্ত্রণালয় থেকে এনটিআরসিএতে যোগদানের অনুমোদন না মেলায় এতদিন তিনি যোগদান করতে পারেননি।

নতুন চেয়ারম্যান মো. আকরাম হোসেন দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে অভিনন্দন ‍ও শুভেচ্ছা। 

১৬ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশসহ কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ অনেক দূর এগিয়ে থাকলেও তা শেষ করতে নতুন চেয়ারম্যানের জন্য অপেক্ষা করছিলেন এনটিআরসিএর কর্মকর্তারা। আজ সেটার অবসান হলোা। 

অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী - dainik shiksha অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী - dainik shiksha শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা - dainik shiksha ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু - dainik shiksha এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ - dainik shiksha অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ - dainik shiksha করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ please click here to view dainikshiksha website