এমপিওভুক্তির আশায় ১৯ বছর - দৈনিকশিক্ষা

এমপিওভুক্তির আশায় ১৯ বছর

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি |

১৯ বছর ধরে বেতনের সরকারি অংশ ছাড়া শিক্ষার্থীদের পাঠদান করে আসছেন নাটোরের গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের আলীপুর দাখিল মাদরাসার ১৭ শিক্ষক-কর্মচারী। এমপিওভুক্ত না হওয়ায় তারা মানবেতর জীবনযাপন করছেন। আশা ছিল নতুন তালিকায় এমপিওভুক্তি হবে। কিন্তু সেই তালিকায় প্রতিষ্ঠানের নাম না থাকায় হতাশ ১৭ শিক্ষক-কর্মচারীর পরিবার। 

জানা গেছে, ১৯৬৭ খ্রিষ্টাব্দে আহম্মেদপুর-বড়াইগ্রাম সড়ক সংলগ্ন আলীপুর গ্রামে প্রতিষ্ঠিত হয় মাদরাসাটি। প্রতিষ্ঠার পর থেকে মাদরাসায় শিক্ষার্থীদের প্রতিদিন সকালে ফোরকানীয়া পাঠদান হতো। পরে ইবতেদায়ি খুলে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠদান শুরু হয়। ১৯৯৩ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায়। এরপর ১৯৯৬ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠানটি আবার চালু হয়। বর্তমানে মাদরাসায় ১৭ জন শিক্ষক-কর্মচারী ২৭০ জন শিক্ষার্থী রয়েছে। প্রতি বছরই সন্তোষজনক ফলাফল অর্জন করছে।  

আলীপুর দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা সুপার মো. আশরাফুল আলম বলেন, দীর্ঘ ২৪ বছর যাবৎ আমরা ১৭ জন শিক্ষক-শিক্ষিকা বিনা বেতনে মাদরাসার শিক্ষার্থীদের পাঠদান করে আসছি। আর কতদিন এভাবে বিনা বেতনে পাঠদান করাবো। আমাদের সংসার তো আর চলে না। ভেবেই পাচ্ছি না এখন আমরা কি করবো। আমরা প্রতিষ্ঠানটিতে বিনা বেতনে পাঠদান করাচ্ছি। 

গুরুদাসপুুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান বলেন, আলীপুর দাখিল মাদরাসার শিক্ষক কর্মচারীরা বিনা বেতনে সরকারের সকল নীতিমালা অনুসরণ করে শিক্ষার্থীদের পাঠদান করে আসছেন। প্রতিবছরই সন্তোষজনক ফলাফল লাভ করে। এই প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত না হওয়ার কারণে শিক্ষক-কর্মচারীরা হতাশাগ্রস্থ হয়ে পড়েছেন।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুল করিম মিয়া বলেন, এ বছরেও আমাদের প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়নি। আশা করবো আগামী তালিকায় অবশ্যই এই মাদরাসাটি এমপিওভুক্ত করা হবে।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035138130187988