এমপিওভুক্ত হয়েও শিক্ষকরা তিন বছর ধরে বেতন পাচ্ছেন না - দৈনিকশিক্ষা

এমপিওভুক্ত হয়েও শিক্ষকরা তিন বছর ধরে বেতন পাচ্ছেন না

দৈনিকশিক্ষা ডেস্ক |

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বিএম শাখায় এমপিওভুক্ত কলেজসমূহে সরকারি অনুমোদনপ্রাপ্ত বিষয়সমূহের নিয়োগবিধি অনুযায়ী নিয়োগপ্রাপ্ত হয়েও শত শত শিক্ষক গত প্রায় তিন বছর ধরে বেতনভাতা পাচ্ছেন না। কারিগরি শিক্ষা অধিদপ্তরের নিয়োগ-বাছাই কমিটির সুপারিশ অনুযায়ী যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নিয়োগপত্র পেয়ে  আমরা  বিভিন্ন কলেজে প্রভাষক পদে যোগ  দেওয়ার পর আমাদের বেতনভাতা কিছুই দেওয়া হচ্ছে না। আমি ১৩-৭-১৪ তারিখে নিয়োগপত্র পেয়ে ১৪-৭-১৪ তারিখে একটি কলেজে প্রভাষক পদে যোগ দেই এবং অত্যন্ত দক্ষতার সঙ্গে আমার দায়িত্ব পালন করে আসছি।

এ ব্যাপারে ভুক্তভোগী শিক্ষকগণ অধিদপ্তরে যোগাযোগ করতে গেলে তাদের সঙ্গে অত্যন্ত অসম্মানজনক আচরণ করা হয়। প্রসঙ্গত, এই চাকরি পাওয়ার জন্য আমাকে কলেজ উন্নয়ন তহবিলে ৩ লাখ টাকা দিতে হয়েছিল, যা আমি অনেক কষ্টে সংগ্রহ করেছিলাম। এদিকে চাকরি করেও বেতন না পাওয়ায় পরিবারে ও সমাজে আমাকে অত্যন্ত অসহায় অবস্থায় দিন কাটাতে হচ্ছে। পরিশেষে, ঊর্ধ্বতন মহলের কাছে একজন অসহায় শিক্ষক হিসেবে আকুল আবেদন এই যে—বেতনভাতার ব্যবস্থা করে মানবেতর জীবন থেকে আমাদের মুক্তি দিন।

একজন ভুক্তভোগী শিক্ষক

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0029850006103516