এসএসসির খাতা পুনঃনিরীক্ষার ফল চলতি মাসের শেষে - পরীক্ষা - দৈনিকশিক্ষা

এসএসসির খাতা পুনঃনিরীক্ষার ফল চলতি মাসের শেষে

নিজস্ব প্রতিবেদক |

২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমান পরীক্ষার ফল চলতি জানুয়ারির মাসের শেষে প্রকাশ করা হবে। আগামী ২০ জানুয়ারির পর খাতা চ্যালঞ্জে করা শিক্ষার্থীদের ফল প্রকাশের লক্ষ্য নির্ধারণ করেছে শিক্ষা বোর্ডগুলো। এ মুহুর্তে খাতা পুনঃনিরীক্ষার কাজ চলছে। 

মঙ্গলবার রাতে দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।

জানতে চাইলে চেয়ারম্যান দৈনিক শিক্ষাডটকমকে জানান, এসএসসির ফল পুনঃনিরীক্ষার কাজ চলছে। আশা করছি চলতি মাসের শেষে পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হবে। খাতা পুনঃনিরীক্ষার জন্য ১০ থেকে ১৫ দিন সময় প্রয়োজন, আমরা কাজ করছি। 

কতজন খাতা পুনঃনিরীক্ষার আবেদন করেছেন জানতে চাইলে অধ্যাপক নেহাল আহমেদ আরও বলেন, এ সংখ্যা সুস্পষ্টভাবে বলতে পারছি না। তবে প্রতি বছরের থেকে এবার পুনঃনিরীক্ষার আবেদন কম। আবেদন কম হলেও পুনঃনিরীক্ষার খাতা একটু সময় নিয়ে পর্যালোচনা করতে হয়। এজন্য আমাদের ১০ থেকে ১৫ দিন সময় লাগবে। 

তিনি আরও বলেন, ২০ জানুয়ারির পর চলতি মাসের শেষে এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হবে।

গত ৩০ ডিসেম্বর ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি-সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট জিপিএ ৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৩৪০ জন পরীক্ষার্থী। পাসের হার ছিল ৯৩ দশমিক ৫৮ শতাংশ। সব বোর্ড মিলিয়ে এবার এসএসসি ও সমমানে মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন। এর মধ্য উত্তীর্ণ হয়েছে ২০ লাখ ৯৬ হাজার ৫৪৬ জন। 

ফল প্রকাশের পর গত ৩১ জানুয়ারি থেকে ফল পুনঃনিরীক্ষার আবেদন গ্রহণ শুরু হয়। ৬ জানুয়ারি পর্যন্ত প্রতিপত্রের জন্য ১২৫ টাকা ফি দিয়ে খাতা পুনঃনিরীক্ষার আবেদন করার সুযোগ পেয়েছিলেন শিক্ষার্থীরা। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website