এসএসসির ব্যবহারিকের নম্বর বোর্ডে পাঠাতে হবে ৩০ নভেম্বরের মধ্যে - স্কুল - দৈনিকশিক্ষা

এসএসসির ব্যবহারিকের নম্বর বোর্ডে পাঠাতে হবে ৩০ নভেম্বরের মধ্যে

নিজস্ব প্রতিবেদক |

এসএসসির তত্ত্বীয় পরীক্ষা ইতোমধ্যে শেষ হয়েছে। আগামী ২৮ নভেম্বরের মধ্যে পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা নিতে বলা হয়েছে স্কুলগুলোকে। প্রতিষ্ঠান থেকে নিজ নিজ পরীক্ষার্থীর ব্যবহারিক খাতা মূল্যায়ন করে সে নম্বর বোর্ড নির্ধারিত ছকে অন্তুর্ভুক্ত করে ২৮ নভেম্বরের মধ্যে কেন্দ্রকে দিতে হবে। আর কেন্দ্র থেকে পরীক্ষার্থীদের নম্বর ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে পাঠাতে হবে।

বুধবার (২৪ নভেম্বর) বিষয়টি জানিয়ে কেন্দ্রসচিব ও প্রতিষ্ঠান প্রধানদের ঢাকা বোর্ড থেকে চিঠি পাঠানো হয়েছে। 

এতে বোর্ড বলছে,  প্রতিষ্ঠানকে নিজ নিজ পরীক্ষার্থীর ব্যবহারিক খাতা (নোট বুক) মূল্যায়ন শেষে বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত ছক (Blank Mark Sheet) কেন্দ্র থেকে সংগ্রহ করে প্রাপ্ত নম্বরের তালিকা প্রস্তুত করে আগামী ২৮ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করতে হবে।

আর কেন্দ্রকে তার আওতাধীন প্রতিষ্ঠান থেকে পাওয়া ব্যবহারিক খাতার নম্বর আগামী ৩০ নভেম্বরের মধ্যে বোর্ডের ওয়েবসাইটে অনলাইনে পাঠাতে হবে।  একই সাথে ব্যবহারিকের নম্বরের প্রতিষ্ঠান থেকে পাঠানো হার্ড কপির ১ কপি ও কম্পিউটার প্রিন্টের ১ কপি বোর্ডের মাধ্যমিক পরীক্ষা শাখায় আগামী ২ ডিসেম্বরের মধ্যে হাতে হাতে জমা দিতে হবে। 

বোর্ড আরও জানিয়েছে, এসএসসি পরীক্ষার ধারাবাহিক মূল্যায়নের নম্বর পাঠানোর প্রয়োজন নেই। বিষয়ভিত্তিক ব্যবহারিক খাতার (নোট বুক) মোট নম্বর পঁচিশ ধরে মূল্যায়ন করতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার - dainik shiksha নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি - dainik shiksha স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম - dainik shiksha ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি - dainik shiksha শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া - dainik shiksha দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে - dainik shiksha নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website