এসএসসির সনদ বিতরণ শুরু ২১ আগস্ট - দৈনিকশিক্ষা

এসএসসির সনদ বিতরণ শুরু ২১ আগস্ট

নিজস্ব প্রতিবেদক |

২০২১ শিক্ষাবর্ষে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মূলসনদ বিতরণ কার্যক্রম আগামী ২১ আগস্ট থেকে শুরু করছে ঢাকা বোর্ড। আগামী ‍৭ সেপ্টেম্বর পর্যন্ত বোর্ডের অধীনস্ত সব শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সনদ বিতরণ করা হবে। 

রোববার ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বোর্ড বলছে, ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের মূল সনদপত্র বিতরণ কার্যক্রম শুরু করা হবে। আগামী ২১ আগস্ট থেকে এ কার্যক্রম শুরু হয়ে ৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। নির্ধারিত দিনে নির্ধারিত জেলার সনদ বিতরণ করা হবে। ঢাকা বোর্ডের ৪নং ভবনের ষষ্ঠ তলা থেকে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের।  

জানা গেছে, ২১ আগস্ট নারায়ণগঞ্জ জেলার, ২২ আগস্ট গোপালগঞ্জ জেলার, ২৩ আগস্ট শরীয়তপুর জেলার, ২৪ আগস্ট ফরিদপুর জেলার, ২৫ আগস্ট ঢাকা জেলার, ২৮ আগস্ট টাঙ্গাইল জেলার, ২৯ আগস্ট গাজীপুর জেলার, ৩০ আগস্ট রাজবাড়ী জেলার, ৩১ আগস্ট মাদারীপুর জেলার শিক্ষার্থীদের সনদ বিতরণ করা হবে। 

আর ১ সেপ্টেম্বর কিশোরগঞ্জ জেলার, ৪ সেপ্টেম্বর মুন্সিগঞ্জ জেলার, ৫ সেপ্টেম্বর নরসিংদী জেলার, ৬ সেপ্টেম্বর মানিকগঞ্জ জেলার এবং সর্বশেষ ৭ সেপ্টেম্বর ঢাকা মহানগরের শিক্ষার্থীদের সনদ বিতরণ করা হবে। নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে বিকাল ৪টি পর্যন্ত বোর্ডের ৪ নম্বর ভবনের ৬ তলা থেকে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। 

নির্দেশনায় আরও বলা হয়েছে, মূল সনদপত্র গ্রহণ করার জন্য কতজন ছাত্র-ছাত্রী উত্তীর্ণ হয়েছে তার বিবরণসহ প্রধান শিক্ষক অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকারপত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে হবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা প্রধান শিক্ষক নিজে বা পাঠানো প্রতিনিধির মাধ্যমে সনদ সংগ্রহের বেলায় সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির সিদ্ধান্তের কপিসহ মূল সনদপত্র গ্রহণের জন্য আবেদন করতে হবে। আবেদনের ওপর কমিটির সভাপতি ও চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে। অন্যথায় সনদ দেয়া হবে বলে জানিয়েছে ঢাকা বোর্ড।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.022692918777466