এসএসসি উত্তীর্ণদের মাসে আড়াই হাজার টাকার বৃত্তি, আবেদন শেষ আজ - দৈনিকশিক্ষা

এসএসসি উত্তীর্ণদের মাসে আড়াই হাজার টাকার বৃত্তি, আবেদন শেষ আজ

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক: ২০২৪ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তি দেবে ডাচ্-বাংলা ব্যাংক। বৃত্তি জন্য অনলাইনে আবেদন ১৪ মে থেকে শুরু হয়েছে। আবেদনের শেষ সময় আজ ৮ জুন।  আগামী দুই বছরের জন্য বৃত্তি প্রদান করা হবে। প্রাথমিকভাবে বাছাই করা শিক্ষার্থীদের তালিকা প্রকাশ  হবে ১২ জুন। চূড়ান্ত ফল ওয়েবসাইটে জানানো হবে।

আবেদন যোগ্যতা

  • এই শিক্ষা বৃত্তির জন্য সিটি কর্পোরেশন এবং জেলা শহর এলাকার অন্তর্গত স্কুলের শিক্ষার্থীদের জিপিএ ৫ থাকতে হবে।
  • গ্রামীণ/ অনগ্রসর অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জিপিএ ৪ দশমিক ৮৩ থাকতে হবে।

কত টাকা বৃত্তি পাওয়া যাবে

  • উচ্চমাধ্যমিক বা এইচএসসি পড়ার সময় প্রতি মাসে ২ হাজার ৫০০ টাকা করে ২ বছরে মোট ৬০ হাজার টাকা।
  • পাঠ্য উপকরণ কিনতে ২ হাজার ৫০০ টাকা এবং পোশাকের জন্য ১ হাজার টাকা করে বার্ষিক অনুদান।

শর্ত

  • যে সব শিক্ষার্থীরা সরকারি বৃত্তি ব্যাতিত অন্য কোন উৎস থেকে বৃত্তি পাচ্ছেন তার এ বৃত্তিতে যোগ্য বলে বিবেচত হবেন না।
  • গ্রামীণ অনগ্রসর এলাকারয় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য বৃত্তির শতকরা ৯০ শতাংশ নির্ধারিত থাকবে এবং মোট বৃত্তি শতকরা ৫০ ভাগ ছাত্রীদের প্রদান করা হবে। 

আবেদন করতে যা লাগবে

  • আবেদনকারীর পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবির স্ক্যান কপি।
  • আবেদনকারীর পিতামাতার সাইজের রঙ্গিন ছবির স্ক্যান কপি।
  • এসএসসি/সমমান পরীক্ষার নম্বরপত্র ও প্রশাংসাপত্রের স্ক্যান কপি।

আবেদন প্রক্রিয়াডাচ্-বাংলা ব্যাংকের ওয়েবসাইট app.dutchbanglabank.com/DBBLDcholarship যেয়ে আবেদন করতে হবে।

ওয়েবসাইটের Primary Selection Letter ও নির্দেশিকার প্রিন্ট কপিসহ সব কাগজের সত্যতা যাচাইয়ে ডাচ্‌-বাংলা ব্যাংকের যেকোনো শাখা বা মোবাইল ব্যাংকিং অফিসে উপস্থিত হওয়ার তারিখ: ১৩ জুন ২০২৪ থেকে ৯ জুলাই ২০২৪।

 

মসজিদে মাদরাসার শিক্ষক খুন - dainik shiksha মসজিদে মাদরাসার শিক্ষক খুন পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ, আবেদন শেষ ৩০ জুন - dainik shiksha পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ, আবেদন শেষ ৩০ জুন দেশের মানুষের চিকিৎসা ব্যয় বছরে ৭৭ হাজার কোটি টাকা - dainik shiksha দেশের মানুষের চিকিৎসা ব্যয় বছরে ৭৭ হাজার কোটি টাকা ভুল চাহিদায় নিয়োগবঞ্চিত শিক্ষকদের জন্য সুখবর - dainik shiksha ভুল চাহিদায় নিয়োগবঞ্চিত শিক্ষকদের জন্য সুখবর ছুটি শেষে কাল খুলছে সরকারি অফিস, চলবে নতুন সূচিতে - dainik shiksha ছুটি শেষে কাল খুলছে সরকারি অফিস, চলবে নতুন সূচিতে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0028510093688965