কওমি মাদরাসাকে মূলধারার শিক্ষার সাথে যুক্ত করতে সংসদীয় কমিটির তাগিদ - দৈনিকশিক্ষা

কওমি মাদরাসাকে মূলধারার শিক্ষার সাথে যুক্ত করতে সংসদীয় কমিটির তাগিদ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দেশের সকল মাধ্যমিক বিদ্যালয়গুলোতে শিক্ষা কার্যক্রম মনিটরিং জোরদার ও কওমি মাদরাসাগুলোকে মূলধারার শিক্ষার সাথে সম্পৃক্ত করতে তাগিদ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেলে দ্বাদশ জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি বৈঠকে এই সুপারিশ করা হয়।

বৈঠক কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ এমপি এর সভাপতিত্বে কমিটির সদস্য ও শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রতিমন্ত্রী শামসুন নাহার, মো. মোতাহার হোসেন, আ, ফ, ম বাহাউদ্দিন এমপি, মো. আবদুল মজিদ এমপি, আহমদ হোসেন এমপি, মো. বিপ্লব হাসান এমপি, মো. আব্দুল মালেক সরকার এমপি এবং মো. আজিজুল ইসলাম এমপি অংশগ্রহণ করেন।

স্থায়ী কমিতির বৈঠকের শুরুতে ১ম, ২য় ও ৩য় বৈঠকের সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন অগ্রগতি এবং বিগত সভার কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা হয়। সেই সাথে শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক ছাপার ক্ষেত্রে সর্বোচ্চ গুণগত মান বজায় রাখতে সুপারিশ করা হয়।

বৈঠকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সার্বিক কার্যক্রম কমিটিকে অবহিত করা হয় এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোকে জবাবদিহিতা ও স্বচ্ছতার আওতায় আনতে কার্যকরী পদক্ষেপ নিতে সুপারিশ করা হয়।

সংসদীয় কমিটি বৈঠকের শেষে “আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট (সংশোধন) বিল, ২০২৪” যাচাই-বাছাই করে দ্রুত চূড়ান্ত পূর্বক বিলটি পাশের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, কারিগরি শিক্ষা ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.002816915512085