স্বভাবকবি রাধাপদের ওপর হা*ম*লা - দৈনিকশিক্ষা

স্বভাবকবি রাধাপদের ওপর হা*ম*লা

কুড়িগ্রাম প্রতিনিধি |

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার স্বভাবকবি খ্যাত পল্লীকবি রাধাপদ রায়ের (৮০) ওপর হামলার ঘটনা ঘটেছে। গুরুতর আহত হয়ে তিনি নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে উপজেলার ভিতরবন্দ ইউনিয়নে কবির নিজ গ্রামে কবির ওপর হামলার ঘটনা ঘটে।

  

জানা গেছে, প্রতিবেশী রফিকুল ইসলাম নামে যুবক তার ওপর অতর্কিত হামলা চালায়। কি কারণে হামলা করেছে নিশ্চিত করে বলতে পারেন নি। তবে প্রায় ছয় মাস আগে রফিকুলের বড় ভাইয়ের সঙ্গে কবির বাগবিতণ্ডা হয়েছে। সে কারণে হামলার শিকার হতে পারেন বলে ধারণা করছেন তিনি। রফিকুল ওই ইউনিয়নের কচুয়ারপাড় গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে বলে জানা গেছে। ঘটনার পর থেকে গা-ঢাকা দিয়েছেন রফিকুল।

হামলার ঘটনায় কবির ছেলে যুগল চন্দ্র রায় বাদী হয়ে নাগেশ্বরী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত যুবকের নাম রফিকুল ইসলাম (৩৮)। তিনি ভিতরবন্দ ইউনিয়নের কচুয়ারপাড় গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন। 

আহত কবি রাধাপদ রায় বলেন, শনিবার সকালে বাড়ির পাশের ডুবুরির ব্রিজের পাড়ে রফিকুল হঠাৎ করে আমার ওপর হামলা চালায়। আমার ঘাড়ে ও পিঠে বেধম মারপিট করে। পিঠের অনেক স্থানে ফেটে ক্ষত হয়েছে। কি কারণে হামলা করেছে জানতে চাইলে তিনি বলেন, জানি না কেন সে হামলা করল। তার সঙ্গে আমার কোনো বিরোধ নেই। তবে মাস ছয়েক আগে রফিকুলের বড় ভাইয়ের সঙ্গে একটা বিষয় নিয়ে তর্ক হয়। তার বড় ভাইয়ের ইন্ধনে সে এটা করতে পারে। এ ঘটনার সুষ্ঠু বিচার চান তিনি।

কবির ছেলে যুগল চন্দ্র রায় বলেন, আমার বাবার মতো সহজসরল মানুষ খুব কম হয়। দূরদূরান্তে থেকে লোকজন আসে তার মুখ থেকে কবিতা শোনার জন্য। থানায় অভিযোগ করেছি। এই জঘন্য হামলার বিচার চাই আমি।

নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুর রহমান বলেন, ঘটনা শুনে হাসপাতালে গিয়ে কবির সঙ্গে কথা বলেছি। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে চিকিৎসা নিয়ে কথা বলেছি। ওনার সারা শরীরে ক্ষত দেখা গেছে। এ ঘটনায় আমরা একটা অভিযোগ পেয়েছি। মামলা হবে। অভিযুক্ত যুবককে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

রমজানে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানও খোলা - dainik shiksha রমজানে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানও খোলা ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান মুছে ফেলার চেষ্টা হয়েছিল - dainik shiksha ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান মুছে ফেলার চেষ্টা হয়েছিল ৫৭ দাখিল পরীক্ষার্থী ভুয়া, কেন্দ্র সচিবসহ সবাই আটক - dainik shiksha ৫৭ দাখিল পরীক্ষার্থী ভুয়া, কেন্দ্র সচিবসহ সবাই আটক প্রাথমিক বিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালন যেভাবে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালন যেভাবে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি হতে পারে এপ্রিলে - dainik shiksha শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি হতে পারে এপ্রিলে দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন - dainik shiksha দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন please click here to view dainikshiksha website Execution time: 0.0054857730865479