করোনামুক্তির ৪ দিনের মাথায় ফের আক্রান্ত বাইডেন - করোনা আপডেট - দৈনিকশিক্ষা

করোনামুক্তির ৪ দিনের মাথায় ফের আক্রান্ত বাইডেন

দৈনিকশিক্ষা ডেস্ক |

আবারও করোনা আক্রান্ত আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। মাত্র চারদিন আগেই করোনামুক্ত হয়েছিলেন তিনি। স্বাভাবিকভাবেই এত অল্প সময়ের মধ্যে মার্কিন প্রেসিডেন্ট দ্বিতীয়বার করোনা আক্রান্ত হওয়ায় উঠছে প্রশ্ন। হোয়াইট হাউসের পক্ষ থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, উপসর্গ না থাকলেও আইসোলেশনে রয়েছেন বাইডেন।

আমেরিকার স্থানীয় সময় অনুযায়ী শনিবার সকালে মার্কিন প্রেসিডেন্টের অ্যান্টিজেন পরীক্ষা করা হয়। তাতেই দেখা যায়, তার শরীরে ফের থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস। যদিও নতুন করে চিকিৎসার প্রয়োজন নেই বলেই জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক কেভিন ও কোননর।

তিনি আরও জানিয়েছেন, প্রেসিডেন্টের শরীরে কোনও উপসর্গ নেই। সুস্থই আছেন তিনি। তবে আপাতত ৫ দিন আইসোলেশনে থাকতে হবে তাকে। খবর সংবাদ প্রতিদিনের।

করোনা মুক্তির পরই নিয়ম মেনে রোজ অ্যান্টিজেন পরীক্ষা হচ্ছিল বাইডেনের। সেই পরীক্ষাতেই পজিটিভ আসে তার।

মার্কিন প্রেসিডেন্ট ইতোমধ্যেই কোভিডের দুটি টিকা এবং দুবার বুস্টার ডোজ নিয়েছেন। তারপরেও দিন দশেক আগেই বাইডেন কোভিড আক্রান্ত হন। সেই সময় তার মৃদু উপসর্গ ছিল। এবার অল্প কয়েক দিনের মধ্যে এই রোগে পুনরায় আক্রান্ত হওয়াকে বিরল বলেই মনে করছেন চিকিৎসকেরা।

প্যাক্সলোভয়েড পদ্ধতিতে চিকিৎসা চলছিল বাইডেনের। সেই চিকিৎসার পর ফের করোনায় সংক্রমিত হওয়া বেশ বিরল ঘটনা বলে মনে করছে চিকিৎসক মহল।

প্রথমবার করোনা আক্রান্ত হওয়ার সময় প্রেসিডেন্ট ক্যানসার আক্রান্ত বলেও গুঞ্জন ছড়িয়েছিল। বিতর্ক তৈরি হওয়ার পরে প্রতিক্রিয়া দিয়েছিল হোয়াইট হাউস। সেখান থেকে জানানো হয়েছে, প্রেসিডেন্ট পদে শপথ নেওয়ার আগে স্কিন ক্যানসারের চিকিৎসা করেছিলেন বাইডেন।

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website