করোনাকালে অনলাইন কোচিংয়ের নামে অর্থ বাণিজ্য - মতামত - দৈনিকশিক্ষা

করোনাকালে অনলাইন কোচিংয়ের নামে অর্থ বাণিজ্য

দৈনিকশিক্ষা ডেস্ক |

বর্তমানে কিছু অনলাইনভিত্তিক প্লটফর্ম ছাড়া বাকি কোচিং সেন্টারগুলো চালাচ্ছে রমরমা অর্থ বাণিজ্য। অধিকাংশ শিক্ষার্থীর দাবি, এই ধরনের কোচিং সেন্টার বিশেষ সুবিধা দেওয়ার কথা বলে বিশাল অঙ্কের অর্থ তাদের কাছ থেকে নিয়ে থাকে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে আরও জানা যায়, কিন্তু দেখা যায়, ঐ বিশেষ সুবিধা দেওয়া তো দূরের কথা, বরং নির্দিষ্ট ক্লাসগুলো তারা যথাসময়ে নেয় না। এক শ্রেণির অর্থলোভী শিক্ষক তাঁদের শ্রেণিকক্ষে বিভিন্ন গল্প, কবিতা ও হাস্যরসাত্মক কথা বলে শিক্ষার্থীদের মূল্যবান সময় অপচয় করছেন।

তাঁদের কাছ আমরা প্রকৃত শিক্ষা কখনোই আশা করতে পারি না। তাই শিক্ষার্থীদের অভিভাবকদের উচিত হবে, তারা তাদের ছেলেমেয়েদের যত্রতত্র ভর্তি না করিয়ে, ঐ শিক্ষক বাছাই করা, যিনি প্রকৃত মানুষ গড়ার কারিগর এবং শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ সময় নষ্ট করবেন না। সরকারের উচিত হবে, এই ধরনের ওয়েবসাইটকে নজরদারিতে আনা এবং অর্থপিপাসু শিক্ষকদের জরিমানা করা এবং শাস্তির আওতায় নিয়ে আসা।

লেখক: মো. রফি উদ্দিন শাব্বির

স্বাস্থ্যবিধি না মানলে করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর - dainik shiksha স্বাস্থ্যবিধি না মানলে করোনার তৃতীয় ঢেউয়ের শঙ্কা স্বাস্থ্যমন্ত্রীর সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে - dainik shiksha সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে ‘আগামী শিক্ষাবর্ষেই প্রাথমিকের কারিকুলামে যুক্ত হচ্ছে প্রোগ্রামিং’ - dainik shiksha ‘আগামী শিক্ষাবর্ষেই প্রাথমিকের কারিকুলামে যুক্ত হচ্ছে প্রোগ্রামিং’ ভর্তি পরীক্ষা পেছানো নিয়ে যা ভাবছে বিশ্ববিদ্যালয় পরিষদ - dainik shiksha ভর্তি পরীক্ষা পেছানো নিয়ে যা ভাবছে বিশ্ববিদ্যালয় পরিষদ বিপুল সম্পদের মালিক শিক্ষা কর্মকর্তা, দুদকে অভিযোগ কর্মচারীর - dainik shiksha বিপুল সম্পদের মালিক শিক্ষা কর্মকর্তা, দুদকে অভিযোগ কর্মচারীর দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন - dainik shiksha ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ - dainik shiksha লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল - dainik shiksha চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল সেই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি - dainik shiksha সেই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি please click here to view dainikshiksha website