করোনাকালে শিক্ষার্থীর করণীয় নিয়ে যা বললেন এন আই খান (ভিডিও) - ভিডিও এ্যালবাম - দৈনিকশিক্ষা

করোনাকালে শিক্ষার্থীর করণীয় নিয়ে যা বললেন এন আই খান (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

করোনা ভাইরাস সারাবিশ্বে মহামারি আকার ধারণ করেছে। বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা প্রায় এক কোটি ৩২ লাখ ৩৫ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারীতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৭৫ হাজার।

এখন পর্যন্ত দেশে মোট ২ হাজার ৪৫৭ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জন।

এ ভাইরাসের সংক্রমণ রোধে মার্চ মাসের মাঝামাঝি থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। আর শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে সরকার সংসদ টিভি ও অনলাইনে ক্লাস সম্প্রচার করছে। শিক্ষকরাও অনলাইনে ইউটিউবে বা ফেসবুকের মাধ্যমে ক্লাস নিচ্ছেন। 

করোনা ভাইরাসের কারণে প্রচলিত শিক্ষা ব্যবস্থা চ্যালেঞ্জের মুখে পড়েছে।  এই চ্যালেঞ্জকে  মোকাবেলা করার জন্য শিক্ষার্থীর দৈনন্দিন কর্মকান্ডে পরিবর্তন আনতে হবে। ক্ষতি পুষিয়ে নিতে শিক্ষার্থীকে কেন্দ্র করে শিক্ষাব্যবস্থা সাজাতে হয়। 

করোনাকালে শিক্ষার্থীদের করণীয় কি সে বিষয়ে পরামর্শ দিয়েছেন সাবেক শিক্ষা সচিব ও দৈনিক শিক্ষাডটকমের প্রধান উপদেষ্টা মো. নজরুল ইসলাম খান। বিস্তারিত দেখুন ভিডিওতে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

 

আরও পড়ুন: 

করোনাকালে অভিভাবকদের করণীয় নিয়ে যা বললেন এন আই খান (ভিডিও)

করোনাকালে শিক্ষকের করণীয়, যা বললেন এন আই খান (ভিডিও)

একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী - dainik shiksha বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ - dainik shiksha মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ - dainik shiksha স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ - dainik shiksha ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে - dainik shiksha সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website