করোনায় আক্রান্ত রাবির নেপালি ছাত্র - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

করোনায় আক্রান্ত রাবির নেপালি ছাত্র

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যয়নরত এক নেপালি শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। গত শনিবার করোনা পরীক্ষায় তার ফল পজেটিভ আসে। ওই শিক্ষার্থীর নাম অভিষেক কুমার সাহা। তিনি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

বর্তমানে তিনি রাজশাহী নগরীর খ্রিস্টান মিশন হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। তার আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ‘শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরি’র ওয়ার্ডেন অধ্যাপক ড. আসাদুল ইসলাম।

তিনি বলেন, ওই শিক্ষার্থীর শরীরে করোনার কোনো লক্ষণ ছিল না। তিনি দেশে ফিরে যাওয়ার জন্য নেপাল দূতাবাসে যোগাযোগ করেন। দূতাবাস থেকে তাকে করোনা পরীক্ষা করার জন্য বলা হয়। শনিবার তার নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। তাকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। বর্তমানে তার শারীরিক অবস্থা স্বাভাবিক আছে।

ডরমিটরির তথ্য অনুযায়ী, করোনার কারণে অনেক শিক্ষার্থী বাড়িতে আছেন। কিছু বিদেশি শিক্ষার্থী নিজ দেশে ফিরে গেছেন। বর্তমানে ডরমিটরিতে দেশি-বিদেশি মিলে ৩২জন শিক্ষার্থী ও গবেষক আছেন।

ডরমিটরির শিক্ষার্থী করোনা আক্রান্ত হওয়ার পর অন্যদের বিষয়ে কি ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে ডরমিটরির ওয়ার্ডেন অধ্যাপক আসাদুল ইসলাম বলেন, ডরমিটরির দ্বিতীয় তলায় মাত্র ২জন নেপালি ছাত্র ছিলেন। একজন আক্রান্ত হয়ে হাসপাতালে আছেন, অন্যজনকে তার কক্ষে অবস্থান করার জন্য নির্দেশ দিয়েছি। তার যাবতীয় প্রয়োজনে আমাদের সঙ্গে যোগাযোগ করতে বলেছি। তার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। নেপালি দুজন শিক্ষার্থী অন্য দেশের শিক্ষার্থীদের সঙ্গে মিশতেন না বলে জেনেছি।

এমপিওভুক্তি নিয়ে সংসদে যা বললেন শিক্ষামন্ত্রী - dainik shiksha এমপিওভুক্তি নিয়ে সংসদে যা বললেন শিক্ষামন্ত্রী ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ দূরশিক্ষণে টিভি চ্যানেল চালুর চিন্তা - dainik shiksha দূরশিক্ষণে টিভি চ্যানেল চালুর চিন্তা শতভাগ উৎসব ভাতা-বাড়িভাড়াসহ শিক্ষকদের ছয় দাবি - dainik shiksha শতভাগ উৎসব ভাতা-বাড়িভাড়াসহ শিক্ষকদের ছয় দাবি করোনার মধ্যেই পাকিস্তানে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা - dainik shiksha করোনার মধ্যেই পাকিস্তানে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষক নিয়োগ : আরও ৭টি আপিল করেছে এনটিআরসিএ - dainik shiksha শিক্ষক নিয়োগ : আরও ৭টি আপিল করেছে এনটিআরসিএ হল-ক্যাম্পাস খোলা ও শিক্ষার্থীদের টিকা দেয়া নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী - dainik shiksha হল-ক্যাম্পাস খোলা ও শিক্ষার্থীদের টিকা দেয়া নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী এসএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha এসএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website