করোনায় আক্রান্ত সাকিব, খেলা হচ্ছে না চট্টগ্রাম টেস্ট - খেলাধুলা - দৈনিকশিক্ষা

করোনায় আক্রান্ত সাকিব, খেলা হচ্ছে না চট্টগ্রাম টেস্ট

নিজস্ব প্রতিবেদক |

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরলেন সাকিব আল হাসান, তবে দলে যোগ দেওয়া হলো না। অনুশীলন শুরুর আগেই তিনি ছিটকে গেলেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট থেকে। কোভিড পজিটিভ হয়ে নিজের বাসায় আইসোলেশনে অভিজ্ঞ এই অলরাউন্ডার।

চট্টগ্রামে সোমবার থেকে দলের অনুশীলন শুরু হলেও বাড়তি ছুটি নিয়ে সাকিব যুক্তরাষ্ট্রে ছিলেন পরিবারের সঙ্গে। মঙ্গলবার দেশে ফেরার পর কোভিড পরীক্ষায় তিনি পজিটিভ হন।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শুরু আগামী রোববার, চট্টগ্রামে।

বিসিবির চিকিৎসক মনজুর হোসেন চৌধুরি জানান, দলে যোগ দেওয়ার আগে নিয়ম অনুযায়ী কোভিড পরীক্ষা করিয়ে দুঃসংবাদ পান সাকিব।

“আজকে সকালে সাকিব আল হাসান দেশে ফিরেছেন। এই সিরিজের কোভিড প্রকোটল অনুযায়ী, দলে যোগ দেওয়ার আগে কোভিড পরীক্ষা করান তিনি। আজ সকালে তার কোভিড টেস্ট করানো হয়, রাতে আমরা রিপোর্ট পাই। কোভিড টেস্টে তার পজিটিভ এসেছে। আপাতত তিনি নিজের বাসায় আইসোলেশনে আছেন।”

বিসিবি পরে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন, দুটি পরীক্ষাতেই পজিটিভ হন সাকিব।

কোভিড প্রটোকল অনুযায়ী এখন অন্তত ৫ দিন আইসোলেশনে থাকতে হবে সাকিবকে। এরপর আবার কোভিড পরীক্ষার পর বোঝা যাবে, পরের টেস্টে তাকে পাবে কিনা বাংলাদেশ।

চোটের কারণে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ এমনিতেই পাচ্ছে না নিয়মিত একাদশের দুই ক্রিকেটার স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও ফাস্ট বোলার তাসকিন আহমেদকে। এখন সাকিবকেও হারানো দলের জন্য বড় ধাক্কা।

সাকিব সবশেষ টেস্ট খেলেছেন গত ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে মিরপুরে। এরপর নিউ জিল্যান্ড সফর থেকে ব্যক্তিগত কারণে ছুটি নেন তিনি। পরে দক্ষিণ আফ্রিকা সফরেও যাওয়া নিয়ে নাটক হয় অনেক। শেষ পর্যন্ত তিনি সেই সফরে গেলেও ওয়ানডে সিরিজ শেষেই ফিরে আসেন পরিবারের কয়েকজন সদস্য অসুস্থ থাকায়। টেস্ট সিরিজে তাই তাকে আর পায়নি দল। এবার এই টেস্ট থেকেও ছিটকে যাওয়ায় তার ফেরার অপেক্ষা কেবল দীর্ঘতরই হচ্ছে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, এখনও তারা বিকল্প কাউকে দলে যোগ করা নিয়ে আলোচনার সুযোগ পাননি। টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলার পর এই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তারা।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website