করোনায় আক্রান্ত এক স্কুলের ১০০ শিক্ষার্থী - স্কুল - দৈনিকশিক্ষা

করোনায় আক্রান্ত এক স্কুলের ১০০ শিক্ষার্থী

দৈনিকশিক্ষা ডেস্ক |

জিম্বাবুয়ের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি উচ্চ বিদ্যালয়ে একশ’ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদিকে দেশটিতে মহামারি ভাইরাসে সংক্রমণের নতুন ঢেউয়ের আশংকা বৃদ্ধি পাচ্ছে। মঙ্গলবার দেশটির সরকার একথা জানায়। খবর এএফপি’র।

সরকারি মুখপাত্র নিক মংওয়ানা টুইটারে দেয়া বার্তায় জানান, মতাবেলাল্যান্ড নর্থে সীমান্তবর্তী জন তলাচ মাধ্যমিক বিদ্যালয়ের মোট ১০০ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

তবে কবে নাগাদ এসব শিক্ষার্থীর করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে, সে ব্যাপারে তিনি সুনির্দিষ্ট করে কিছু উল্লেখ না করে জানান, শিক্ষাপ্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করা হয়েছে। সেখানে কাউকে প্রবেশ করতে বা সেখান থেকে কাউকে বের হতে দেয়া হচ্ছে না।

এ পর্যন্ত জিম্বাবুয়েতে কোভিড-১৯ রোগে ৮ হাজার ৮৯৭ জন আক্রান্ত এবং ২৯৭ জনের মৃত্যু হয়েছে। প্রতিবেশী দেশ দক্ষিণ আফ্রিকার চেয়ে আক্রান্ত ও মৃতের এ সংখ্যা অনেক কম।

দক্ষিণ আফ্রিকায় এ পর্যন্ত সাড়ে ৭ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং ২০ হাজার ৩১৪ জন প্রাণ হারিয়েছেন।

করোনাভাইরাসের লাগাম টেনে ধরতে বিভিন্ন পদক্ষেপের অংশ হিসেবে গত মার্চে দেশটির সব স্কুল বন্ধ করে দেয়া হয়। পরে সংক্রমণের হার হ্রাস পাওয়া শুরু করায় সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে এসব শিক্ষাপ্রতিষ্ঠান ফের খুলে দেয়া হয়।

সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ ডিআরইউ’র সাধারণ সম্পাদক মসিউর রহমান খান - dainik shiksha ডিআরইউ’র সাধারণ সম্পাদক মসিউর রহমান খান আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha আয়কর রিটার্ন জমা দেয়া যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website