করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৫৪৮ - করোনা আপডেট - দৈনিকশিক্ষা

করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৫৪৮

নিজস্ব প্রতিবেদক |

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত দাঁড়িয়েছে ৫৪৮ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ৪৩০ জন। ৫৪৮ জনের মধ্যে রাজধানীতেই ২৪৪ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৪৫ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৭ দশমিক ৮৪ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৭ দশমিক শূন্য ৪  শতাংশ। নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ২৭১ জনে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ২ হাজার ৩২৩ জন।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৭৭ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৩৭ হাজার ২৪০ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৯৩৯টি নমুনা সংগ্রহ এবং ৬ হাজার ৯৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৫ লাখ ৬২ হাজার ৯৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ৮৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।
 
গত ২৪ ঘণ্টায় ২ জন পুরুষ এবং ৩ নারী মৃত্যুবরণ করেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬৮৪ জন এবং নারী ১০ হাজার ৫৮৭ জন। ২৪ ঘণ্টার মৃত্যুর তথ্য বিশ্লেষণে দেখা যায়,  ৮১ থেকে ৯০ বছরের ২ জন, ৭১ থেকে ৮০ বছরের  ২ জন, ৫১ থেকে ৫০ বছরের ১ জন মারা গেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১ জন চট্টগ্রাম বিভাগের, ২ জন রাজশাহী বিভাগে, ১ জন খুলনা বিভাগের, ১ জন রংপুরে বিভাগের বাসিন্দা রয়েছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২৪৪ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৩২৬ জন, ময়মনসিংহ বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৯৩ জন, রাজশাহী বিভাগে ২৯ জন, রংপুর বিভাগে ২৩ জন, খুলনা বিভাগে ৩৫ জন, বরিশাল বিভাগে ১১ জন এবং সিলেট বিভাগে ১৬ জন রোগী শনাক্ত হয়েছন।

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website